চেলসিকে উড়িয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করল লিভারপুল

ক্রীড়া ডেস্ক

লিভারপুল
গোল করার পর লিভারপুলের সালাহ। ছবি সংগৃহিত

দিনের প্রথম ম্যাচে জিতে চূড়ায় উঠেছিল ম্যানচেস্টার সিটি। তবে কয়েক ঘণ্টার ব্যবধানে চেলসিকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে মোহামেদ সালাহর লিভারপুল।  

অ্যানফিল্ডে গতকাল রোববার স্থানীয় সময় বিকালে ২-০ গোলে জিতে ইয়ুর্গেন ক্লপের দল। সেপ্টেম্বরে লিগের প্রথম পর্বে দুদলের প্রথম দেখায় ১-১ গোলে ড্র হয়েছিল।

ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার ভালো সুযোগ পেয়েছিল লিভারপুল। কিন্তু সাদিও মানের ক্রস দারুণ পজিশনে পেয়েও গোলরক্ষক বরাবর ভলি করে বসেন মোহামেদ সালাহ। বিরতির ঠিক খানিক আগে ১০ গজ দূর থেকে মানের শট ক্রসবার ঘেঁষে বেরিয়ে যায়। 

দ্বিতীয়ার্ধের শুরুতে দুই মিনিটের মধ্যে দুবার জালে বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় লিভারপুল।

৫১তম মিনিটে নিজেদের মধ্যে কয়েকবার বল দেওয়া-নেওয়া করার পর জর্ডান হেন্ডারসনের ক্রসে হেডে দলকে এগিয়ে দেন সেনেগালের ফরোয়ার্ড মানে। চলতি লিগে এটা তার ১৮তম গোল।

৫৩ মিনিটের মাথায় ডান দিক দিয়ে আক্রমণে উঠে বল পায়ে একটু এগিয়ে প্রায় ২৫ গজ দূর থেকে বাঁ পায়ের জোরালো শটে জাল খুঁজে নেন সালাহ। এরই সঙ্গে ১৯ গোল নিয়ে গোলদাতার তালিকায় শীর্ষে থাকা সের্হিও আগুয়েরোর পাশে বসলেন মিশরের এই ফরোয়ার্ড।

৫৭তম মিনিটে রবের্তো ফিরমিনোর দূরপাল্লার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে ব্যবধান বাড়েনি। দুই মিনিট পর ভাগ্যের ফেরে গোলবঞ্চিত হয় চেলসি।  

৮৯তম মিনিটে সাদিও মানের আরেকটি শট গোলরক্ষক কেপা আরিসাবালাগা ঝাঁপিয়ে ঠেকিয়ে দিলে ব্যবধান আর বাড়েনি। তবে অধিকাংশ সময় বল দখলে রাখার ও আক্রমণে আধিপত্য বিস্তার করে দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

৩৪ ম্যাচে ২৬ জয় ও সাত ড্রয়ে শীর্ষে ফেরা লিভারপুলের পয়েন্ট ৮৫। ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে ক্রিস্টাল প্যালেসের মাঠে ৩-১ গোলে জেতা ম্যানচেস্টার সিটি। পেপ গুয়ার্দিওলার দল অবশ্য এক ম্যাচ কম খেলেছে।

শনিবার ব্রাজিলিয়ান মিডফিল্ডার লুকাস মউরার হ্যাটট্রিকে হাডার্সফিল্ড টাউনকে ৪-০ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার ৩৩ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। ১ পয়েন্ট কম নিয়ে চার নম্বরে আছে ৩৪ ম্যাচ খেলা চেলসি।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here