বিশেষ বিসিএস: ২২৫০ পদ বাড়াতে চায় পিএসসি

ডেস্ক রিপোর্ট

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন। ফাইল ছবি

৩৯তম বিশেষ বিসিএসের পদ বাড়াতে চায় পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। দুই হাজার ২৫০জন চিকিৎসক বেশি নিয়োগের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে সাংবিধানিক এ প্রতিষ্ঠানটি।

পিএসসি সূত্রে জানা গেছে, ৩৯তম বিশেষ বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেওয়ার কথা রয়েছে। এই বিসিএস থেকে যাতে আরও ২২৫০ চিকিৎসক নেওয়া হয়, সে জন্য পিএসসি স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি পাঠিয়েছে। এই বিষয়ে ব্যবস্থা নিতে আজ বুধবার পর্যন্ত সময় দিয়েছে পিএসসি।

স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানা গেছে, মন্ত্রণালয় এই বিসিএস থেকে আরও ২ হাজার চিকিৎসকসহ মোট ৬ হাজার ৫৪২ জন চিকিৎসক নিয়োগ করতে জনপ্রশাসন মন্ত্রণালয়কে চিঠি পাঠিয়েছে। 

universel cardiac hospital

চিঠিতে স্বাস্থ্য মন্ত্রণালয় এর কারণ হিসেবে বলেছে, উপজেলা থেকে শুরু করে বিভাগীয় শহর পর্যন্ত প্রতিটি হাসপাতালে শয্যা সংখ্যা বৃদ্ধি করা হচ্ছে। নতুন নতুন মেডিকেল কলেজ ও হাসপাতাল তৈরি করা হচ্ছে। আগামী জুন মাসের মধ্যে ১ হাজার চিকিৎসক অবসরে যাবেন।

চিঠির বিষয়ে পিএসসি চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন ”ফলাফলের আগেই যদি আমাদের চিঠির সাড়া দেয় জনপ্রশাসন তাহলেই কেবল এই বিসিএস থেকে বেশি চিকিৎসক নিয়োগ দেওয়া সম্ভব হবে”।

এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, তারা পিএসসি ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের চিঠি পেয়েছে। এ বিষয়ে আলোচনা চলছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে