নাটোরে যৌন নিপীড়নের অভিযোগে সহকারী শিক্ষক বরখাস্ত

সারাদেশ ডেস্ক

নাটোর
নাটোর

নাটোরের বাগাতিপাড়ায় ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে গ্রেপ্তার এক সহকারী শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি করা হয়েছে। নিপীড়নের শিকার শিক্ষার্থী রোববার বিকেলে বিচারিক হাকিমের কাছে জবানবন্দি দিয়েছে। আর ওই শিক্ষককে কারাগারে পাঠানো হয়েছে।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, বাগাতিপাড়া উপজেলার ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে গ্রেপ্তার সহকারী শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে বিদ্যালয় পরিচালনা কমিটি।

রোববার দুপুরে সহকারী জেলা শিক্ষা কর্মকর্তা হাবিবুর রহমান ওই বিদ্যালয় পরিদর্শনে গিয়ে বিদ্যালয় পরিচালনা পরিষদকে এ ব্যাপারে জরুরি সভা করার পরামর্শ দেন।

universel cardiac hospital

এর প্রেক্ষিতে বিদ্যালয় পরিচালনা পরিষদ জরুরী সভা ডেকে ঘটনা তদন্তের জন্য তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে ওই কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে রোববার সকালে বিদ্যালয়ের সামনে আটক শিক্ষকের শাস্তির দাবিতে স্থানীয় লোকজন শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে মানববন্ধন করতে চাইলে পুলিশের হস্তক্ষেপে তা করতে পারেনি।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম শেখ বলেন, নির্যাতনের শিকার ছাত্রীকে গতকাল নাটোরের বিচারিক হাকিমের কাছে হাজির করা হয়। সেখানে ২২ ধারায় তার জবানবন্দি গ্রহণ করা হয়।

তিনি জানান, দ্রুত গতিতে ঘটনার সুষ্ঠু তদন্ত চলছে এবং আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতেই কোনো কর্মসূচি পালন না করার অনুরোধ জানানো হয়েছে।

ওই ছাত্রীর ভাষ্য, গত শনিবার দুপুরে ওই ছাত্রীর ওপর যৌন নিপীড়ন চালানো হয়। বিষয়টি ওই ছাত্রী তার বাবাকে জানায়। তিনি অন্য অভিভাবকদের নিয়ে ঘটনাটি থানার ওসিকে জানান। পুলিশ তাৎক্ষণিক ওই শিক্ষককে আটক করে। পরে এ ব্যাপারে মামলা হয়। মামলায় অভিযুক্ত শিক্ষককে আদালতের মাধ্যমে গতকাল কারাগারে পাঠানো হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে