স্পেনে বাংলাদেশি মুসলমানদের সমর্থন চাইল সোস্যালিস্ট পার্টি

আন্তর্জাতিক ডেস্ক

স্পেন
লাভাপিয়েসের বায়তুল মুকাররম বাংলাদেশ মসজিদে সোস্যালিস্ট পার্টির মতবিনিময় সভা। ছবি-সংগৃহিত

স্পেনের আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রচারণার অংশ হিসেবে দেশটির ক্ষমতাসীন দল সোস্যালিস্ট পার্টি মাদ্রিদে বাংলাদেশি মুসলমান কম্যুনিটির সঙ্গে মতবিনিময় সভা করেছে। স্থানীয় সময় শনিবার রাত ৮টায় রাজধানী মাদ্রিদের বাঙালি অধ্যুষিত এলাকা লাভাপিয়েসের বায়তুল মুকাররম বাংলাদেশ মসজিদে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সোস্যালিস্ট পার্টির নেতৃবৃন্দ ছাড়াও বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি এ মতিবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

এ মতবিনিময় সভায় সোসালিস্ট পার্টির নেতারা আসন্ন সংসদ নির্বাচনে নিজ দলের প্রার্থীদের জয়ী করার জন্য বাংলাদেশি মুসলিম কম্যুনিটির সহযোগিতা প্রত্যাশা করেন।

universel cardiac hospital

বাংলাদেশি কম্যুনিটির নেতৃবৃন্দ লাভাপিয়েস অঞ্চলে একটি বড় মসজিদ নির্মাণের ব্যাপারে বর্তমান ক্ষমতাসীন দল সোসালিস্ট পার্টির সহযোগিতা প্রত্যাশা করার পাশাপাশি অভিবাসী আইন শিখিল করার জন্য দলটির নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেন।

সোস্যালিস্ট পার্টির ফেডারেল এক্সিকিউটিভ কমিশন ও মাদ্রিদ অ্যাসেম্বলির সদস্য মনিকা সিলভানা গনজালেজ তার বক্তব্যে বলেন, সোসালিস্ট পার্টি অভিবাসীবান্ধব দল এবং সরকার গঠন করলে অভিবাসীদের নিয়ে কাজ করতে আগ্রহী।

দলের আরেক নেতা হেনা বলেন, সবার জন্য নির্ভরশীল একটি দেশ ‘স্পেন’ গড়তে সোস্যালিস্ট পার্টি কাজ করছে। দলের বিজয় নিয়ে শিগগিরই আবার দেখা করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

মতবিনিময় সভায় বাংলাদেশ মুসলিম কম্যুনিটির পক্ষে বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি আল আমিন মিয়া, বায়তুল মুকাররম জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আবদুল খালেক।

সভায় বাংলাদেশিদের পক্ষে বক্তারা আগামী নির্বাচনে প্রার্থীদের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন এবং প্রবাসী বাংলাদেশিরা যাতে বিভিন্ন ক্ষেত্রে দলটির সহযোগিতা পায় সেটাও প্রত্যাশা করেন।

বায়তুল মুকাররম জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদারের সভাপতিত্বে ও ভালিয়েন্তে বাংলার সভাপতি ফজলে এলাহীর পরিচালনায় সভাটি অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে