শ্রীলঙ্কায় সিরজি বোমা হামলা: ৮ আত্মঘাতী জঙ্গির ছবি প্রকাশ

আন্তর্জাতিক ডেস্ক

আত্মঘাতী জঙ্গির ছবি প্রকাশ
৮ আত্মঘাতী জঙ্গির ছবি প্রকাশ

শ্রীলঙ্কায় জঙ্গি হামলার দায় স্বীকার করেছে আইএস। পরে হামলাকারী দলের মূল হোতাসহ আট জঙ্গি সদস্যের ছবিও প্রকাশ করে সংগঠনটি। আমাক নিউজ এজেন্সির মাধ্যমে এ ছবি প্রকাশ করে তারা। জঙ্গি হামলার নায়কদের নাম প্রকাশ করেই থেমে থাকেনি তারা। ওই আট সদস্যের ছবিও প্রকাশ করেছে। তাদের কমান্ডো ভাই বলে উল্লেখ করেছে আইএস।

শ্রীলঙ্কায় হামলাকারী আইএস জঙ্গিরা হলো- জাহরান হাশিম, আবু হামজা, আবু ওবায়দা, আবু আল মুক্তার, আবু খলিল, আবু আল বাররা, আবু মুহাম্মদ ও আবু আবদুল্লাহ। তারা সবাই আইএসের পতাকার সামনে দাঁড়িয়ে ফ্রেমবন্দি হয়েছেন।

পরে হামলার মাস্টারমাইন্ড হিসেবে উগ্রপন্থী ধর্মীয় নেতা জাহরান হাশিমের ছবি প্রকাশ করা হয়েছে। আইএস বলছে, তিনিই হামলার মূল পরিকল্পনাকারী। তবে তার পাশে থাকা অন্য ছয়জনের মুখ কাপড়ে ঢেকে দেয়া রয়েছে।

universel cardiac hospital

তাদের মধ্যে আবু ওবায়দা, আবু আল বাররা ও আবু আল মুক্তার বিলাসবহুল হোটেল- সেংগ্রি লা, সিনামোন গ্র্যান্ড ও কিংসবেরি হোটেলে হামলা চালায়।

এ ছাড়া আইএস জঙ্গি- আবু হামজা, আবু খলিল ও আবু মোহাম্মদ কলম্বো, নেগম্বো ও বেটিকালোয়া শহরে গির্জায় হামলা চালায়।

অপর সহযোগী আবু আব্দুল্লাহ কলম্বোর শহরতলিতে তিন পুলিশ কর্মকর্তাকে হত্যা করে।

উল্লেখ্য, গত রোববার ইস্টার সানডেতে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোসহ দেশের বিভিন্ন গির্জা ও পাঁচতারকা হোটেলে সিরিজ বোমার হামলায় এখন পর্যন্ত ৩৫৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচ শতাধিক।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে