সুষ্ঠু নির্বাচনে ইভিএম ব্যবহারের বিকল্প নেই : সিইসি

ডেস্ক রিপোর্ট

ইভিএম-সিইসি
ইভিএম-সিইসি। ফাইল ছবি

সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইভিএমের কোনো বিকল্প নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

আজ বুধবার দুপুরে ফরিদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সদর উপজেলার স্মাটকার্র্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

universel cardiac hospital

সিইসি বলেন, নির্বাচনকে ডিজিটাল পদ্ধতিতে নিয়ে আসতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে। এটা নিয়ে অনেক সমালোচনা থাকবে, কিছু ভুলভ্রান্তিও হবে। তারপরও ইভিএম ব্যবহার করা হবে। কারণ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইভিএম ব্যবহারের বিকল্প নেই।

তিনি আরও বলেন, স্মার্টকার্ড হলো নাগরিকের তথ্যভান্ডার। এর মধ্যে ২৬ ধরনের তথ্য সংরক্ষিত থাকবে। নাগরিক জীবনে এই কার্ডের গুরুত্ব অনেক। দেশের  এক কোটি ৪১ লাখ নাগরিককে স্মার্টকার্ড দেয়া হবে।

রোহিঙ্গাদের ভুল তথ্য দিয়ে ভোটার হওয়া

রোহিঙ্গাদের ভুল তথ্য দিয়ে ভোটার হওয়া প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশে প্রবেশের কিছুদিন পরই সব রোহিঙ্গাদের দশ আঙ্গুলের ছাপ নিয়ে রেখেছে সরকার। তাই ইচ্ছা করলেই ভুল নাম বা তথ্য দিয়ে তারা ভোটার হতে পারবে না।

নুরুল হুদার উদ্বোধনের মধ্য দিয়ে এদিন ফরিদপুরের সদর উপজেলার তিন লাখ ৩৬ হাজার ১০৪ জন ভোটারের মধ্যে স্মাটকার্র্ড বিতরণ কার্যক্রম শুরু হলো। ২৫ এপ্রিল থেকে ২৮ আগষ্ট পর্যন্ত এই কার্ড বিতরণ করা হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক আসলাম মোল্লার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ফরিদপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা নুরুজ্জামান তালুকদার, ফরিদপুর জেলা পরিষদ চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লাসহ অনেকে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি কেএম নুরুল হুদা উপস্থিত কয়েকজনের মাঝে স্মাটকার্র্ড বিতরণ করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে