সারাদেশে মৃদু তাপদাহ বয়ে যাচ্ছে

সারাদেশ ডেস্ক

বাড়তে পারে তাপমাত্রা
ফাইল ছবি

প্রচণ্ড তাপপ্রবাহে অতিষ্ঠ দেশের মানুষ। বেড়েই চলছে তাপমাত্রা। বৃহস্পতিবার খুলনায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অফিস সূত্র জানায়, বেলা সোয়া দুইটার দিকে দেশের সর্বোচ্চ তাপমাত্রা খুলনায় ৩৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। এরপর রাজশাহীতে তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর ঢাকার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭ ডিগ্রি সেলসিয়াস।

universel cardiac hospital

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সারা দেশের উপর দিয়ে মৃদু তাপ দাহ বয়ে যাচ্ছে। এই তাপ আরও কয়েক দিন অব্যাহত থাকতে পারে। আগামীকাল শুক্রবারও তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে।

তবে আগামী তিন দিনের মধ্যে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা সোয়া দুইটার দিকে ময়মনসিংহে ৩৭ দশমিক ২, রাঙামাটি, কুমিল্লা ও ফেনীতে ৩৮ দশমিক ৪, ঈশ্বরদীতে ৩৮ দশমিক ৫, সিলেটে ৩৮ দশমিক ৩,  রংপুর বিভাগের মধ্যে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৩৬ দশমিক ৭ এবং বরিশালে ৩৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল।

এদিকে গরমের কারণে অসুখ বেড়ে গেছে। ডায়রিয়ে থেকে নিয়ে জ্বরে আক্রান্ত হচ্ছেন অনেকে। চিকিৎসকরা সর্তক থাকার পরামর্শ দিয়েছেন। একই সঙ্গে তারা ফুটপাতের খাবার পরিহার ও শরবত পান না করারও অনুরোধ জানিয়েছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে