আবারও ছুটিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি

স্টাফ রিপোর্টার

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ভিসিকে ছেচল্লিশ দিনের ছুটি দিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। ২৯ এপ্রিল শিক্ষামন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়েছে- মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এস.এম. ইমামুল হককে ব্যক্তিগত ও প্রশাসনিক প্রয়োজনে ১১ এপ্রিল ২০১৯ হতে ২৬ মে ২০১৯ পর্যন্ত ছেচল্লিশ দিনের জন্য ছুটি মঞ্জুর করেছে।

universel cardiac hospital

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়- বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এস.এম. ইমামুল হকের অনুপস্থিতে এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. এ কে এম মাহবুব হাসান তার নিজ দায়িত্বের অতিরিক্ত উপাচার্যের রুটিন কাজগুলো পরিচালনা করবেন।

উল্লেখ্য, পূর্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অব্যাহত আন্দোলনের পরিপ্রেক্ষিতে স্বেচ্ছায় ছুটিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন উপাচার্য এস এম ইমামুল হক। ১০ এপ্রিল তিনি শিক্ষা মন্ত্রণালয়ে ছুটি চেয়ে আবেদনও জমা দেন।

ছুটির দরখাস্তে উপাচার্য ১১ এপ্রিল থেকে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত ১৫ দিনের ছুটিতে থাকার অনুরোধ জানিয়েছিলেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. এ কে এম মাহবুব হাসান তার নিজ দায়িত্বের অতিরিক্ত উপাচার্যের রুটিন কাজগুলো পরিচালনা করবেন বলেও জানানো হয়।

প্রসঙ্গত, গত ২৬ মার্চ দুপুরে এক অনুষ্ঠানে উপাচার্য শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বললে ২৭ মার্চ থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের আন্দোলনের একপর্যায়ে ২৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়। শিক্ষার্থীরা সে নির্দেশ উপেক্ষা করে হলে অবস্থান করেন। পরে উপাচার্য এস এম ইমামুল হক তার মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করেন। কিন্তু তা প্রত্যাখ্যান করে উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত রাখে শিক্ষার্থীরা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে