আসছে ফনি, বাতাসের গতিবেগ বাড়ছে বাগেরহাটে

নিজস্ব প্রতিনিধি

ঘূর্ণিঝড় ফণি
ঘূর্ণিঝড় ফণি। ছবি-সংগৃহিত

ঘূর্ণিঝড় ফনির প্রভাবে বাগেরহাটের উপকূলে ধীরে ধীরে বাতাসের গতিবেগ বাড়ছে। একই সঙ্গে উপকূলজুড়ে ভ্যাপসা গরমের পাশাপাশি কালো মেঘে ঢেকে রয়েছে এই অঞ্চলের আকাশ।

বৃহস্পতিবার সকাল থেকেই মোংলা বন্দরে জারি করা হয়েছে সাত নম্বর বিপদ সংকেত। বন্দর জেটি ও আউটার অ্যাংকারেজে অবস্থানরত ১৫ জাহাজ নিরাপদে রাখা হয়েছে। বন্দরে পণ্যবোঝাই ও খালাসের কাজ বন্ধ রয়েছে। 

universel cardiac hospital

এদিকে উপকূলের দিকে ধেয়ে আসা প্রবল ঘূর্ণিঝড় ফনি মোকাবেলায় বাগেরহাট জেলা প্রশাসন বুধবার বিকালে প্রস্তুতিসভা করেছে। জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে সভায় জানানো হয়, বাগেরহাট জেলার ২৩৪টি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। জেলা সদরসহ ৯ উপজেলার প্রতিটিতে একটি করে কন্ট্রোলরুম খোলা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে ১০টি মেডিকেল টিম।

এ ছাড়া সব সরকারি কর্মকতা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। রেড ক্রিসেন্ট, ফায়ার সার্ভিস ও বেসরকারি উন্নয়ন সংস্থার কয়েকশ স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে।

অপরদিকে সুন্দরবনে পূর্ব বিভাগীয় বন কর্মকর্তা মো. মাহমুদুল হাসান জানান, ঘূর্ণিঝড় ফনির আগাম পস্তুতি হিসেবে সুন্দরবন বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করে তাদের আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ নিরাপদে থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে