ফণি মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ

ডেস্ক রিপোর্ট

আওয়ামী লীগ
ফাইল ছবি

ঘূর্ণিঝড় ফণি মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ। এ লক্ষ্যে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ে একটি মনিটরিং সেল খোলা হয়েছে। এই সেলের মাধ্যমে ঘূর্ণিঝড়ের সার্বিক খবরাখবর নিতে ও প্রয়োজনীয় সহেযাগিতা পাঠাতে দলের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সব সদস্যকে প্রস্তুত রাখা হয়েছে।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সেক্রেটারি হাসান জাহিদ তুষার জানিয়েছেন, লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও ঘুর্ণিঝড় ফণির সার্বিক খবরাখবর রাখছেন। সেই সঙ্গে প্রধানমন্ত্রীর নির্দেশে তার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে একটি মনিটরিং সেল খোলা হয়েছে। এই সেল থেকেই ঘূর্ণিঝড় মোকাবেলায় দলের পক্ষ থেকে সব ধরনের কার্যক্রম চালানো হবে।

universel cardiac hospital

দলীয় সভানেত্রী শেখ হাসিনার ধানমণ্ডি কার্যালয়ের বর্ধিত ভবনে দপ্তর সেলে ওই মনিটরিং সেল খোলা হয়েছে। যেখানে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্যরা এরই মধ্যে কাজও শুরু করেছেন।

শুক্রবার সকাল থেকে ফণির বিষয়ে সব খবর পাওয়া যাবে উপ-কমিটির সদস্যদের কাছে। তৃণমূলের নেতাকর্মীসহ সংশ্লিস্টদের সঙ্গে যোগাযোগ করে এ বিষয়ে খোঁজখবর রাখছেন উপ-কমিটির সদস্যরা। পুরো বিষয়টি মনিটরিং করছেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী।

এই মনিটরিং সেলে ঘূর্ণিঝড় ফণি বিষয়ে যেকোনো ধরনের তথ্য থাকলে তা পৌঁছে দিতে অনুরোধও জানানো হয়েছে ক্ষমতাসীন দলের পক্ষ থেকে। তথ্য জানাতে যেসব টেলিফোনে যোগাযোগ করা যাবে, সেগুলোর নম্বর হচ্ছে, ০২-৪৪৬১০০০৩, ০২-৪৪৬১১৯১৩, ০২-৪৪৬১১৯১৪ এবং ০২-৪৪৬১১৯১৫।

সারাদেশের মসজিদে মসজিদে দোয়া শুক্রবার : ঘূর্ণিঝড় ফণি-এর কারণে দেশের মানুষের যাতে কোনো ধরনের ক্ষতি না হয়- সেজন্য শুক্রবার সারাদেশে মসজিদে মসজিদে দোয়া মাহফিল করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

বৃহস্পতিবার চট্টগ্রামে এক সংবর্ধনা অনুষ্ঠানে হানিফ বলেন, ফনির হাত থেকে বাঁচতে সারাদেশে শুক্রবার জুমার নামাজ শেষে মসজিদে মসজিদে দোয়া ও প্রার্থনা করার আহ্বান জানাচ্ছি। আর ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি মোকাবেলায় সরকারের পাশাপাশি আওয়ামী লীগের উপকূলীয় অঞ্চলের নেতাকর্মীদের বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে। সর্বোচ্চ সতর্কতা সংকেত পেলেই আওয়ামী লীগ নেতাকর্মীরা সরকারের বিভিন্ন সংস্থার পাশাপাশি সংশ্লিষ্ট এলাকার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে আনতে কাজ করবেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে