রাজধানীতে ৪৬ লাখ জাল টাকা জব্দ, গ্রেফতার ৩

মহানগর ডেস্ক

রাজধানীতে ৪৬ লাখ জাল টাকা জব্দ
ছবি : সংগৃহিত

মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) রাজধানীর কামরাঙ্গীরচর ও চকবাজারে অভিযান চালিয়ে ৪৬ লাখ জাল টাকা ও টাকা তৈরির সরঞ্জাম জব্দ করেছে। এ সময় তিনজনকে গ্রেফতার করা হয়।

কামরাঙ্গীরচরের পূর্ব রসুলপুর ও চকবাজারের ইসলামবাগ এলাকায় শুক্রবার এ অভিযান চালায় ডিবি দক্ষিণ বিভাগের গাড়ি চুরি প্রতিরোধ ও উদ্ধার দল।

universel cardiac hospital

গ্রেফতারকৃতরা হলেন- জীবন ওরফে সবুজ (২৮), জামাল উদ্দিন (৩২) ও বাবুল ওরফে বাবু (২৪)। এসময় তাদের কাছ থেকে ৪৬ লাখ টাকার জাল নোট, একটি ল্যাপটপ, দুটি প্রিন্টার ও বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

ডিবির (দক্ষিণ) সহকারী কমিশনার (এসি) মো. রফিকুল ইসলাম আজ শনিবার গণমাধ্যমকে জানান, প্রতি বছরের মতো এ বছরও ঈদ সামনে রেখে জাল নোট তৈরির এ চক্রটি সক্রিয় হয়ে ওঠেছে।

গোপন তথ্যের ভিত্তিতে কামরাঙ্গীরচরের একটি বাড়িতে অভিযান চালিয়ে জীবন ও জামালকে গ্রেফতারসহ সাত লাখ টাকার জাল নোট উদ্ধার করা হয়।

পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে চকবাজারের ইসলামবাগে অপর একটি বাড়িতে অভিযান চালিয়ে ৩৮ লাখ ৬৮ হাজার জাল টাকাসহ বাবুলকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে বিভিন্ন তথ্য পাওয়া গেছে উল্লেখ করে তিনি বলেন, তারা জাল নোট তৈরি করে ঢাকা, চট্টগ্রাম, খুলনাসহ দেশের বিভিন্ন জেলায় অন্যান্য সদস্যদের সরবরাহ করতো। ঈদ সামনে রেখে জাল নোট তৈরিতে তারা সক্রিয় হয়ে উঠেছে।

তিনি বলেন, গ্রেফতারকৃতদের সঙ্গে আরো বেশি কয়েকটি জাল নোট তৈরির চক্র সক্রিয় রয়েছে। তাদের ধরতে আমাদের অভিযান অব্যহত রয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে