প্রতিবন্ধী ছাত্রীকে ধর্ষণ, ভিকটিমকে উদ্ধার

কলমাকান্দা (নেত্রকোণা) প্রতিনিধি

উদ্ধারকৃত ভিকটিম। ছবি: শেখ শামীম

নেত্রকোণার কলমাকান্দা উপজেলার রংছাতী উচ্চ বিদ্যালয়ের প্রতিবন্ধী অষ্টম শ্রেণীর ছাত্রী (১৪)কে জোরপূর্বক ধর্ষণ করায় ৩ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। এ ঘটনায় অভিযোগ উঠেছে উপজেলার রংছাতী  ইউনিয়নের পাঁচগাও  পূর্ব জূলপাড়া  গ্রামের রমজান আলী’র পুত্র মোটরসাইকেল চালক বিবাহিত আকবর আলী (২৫) এর বিরুদ্ধে। 

পারিবারিক ও স্হানীয়  সুত্রে জানা যায় – উপজেলার রংছাতী  ইউনিয়নের পাঁচগাও পূর্ব জূলপাড়া গ্রামের উকিল বোনের বাড়ীতে প্রায়শ আসা যাওয়া করতো ভিকটিম। সে সময় থেকে তার উপর কুনজর দেয় ওই গ্রামের উকিল ভগ্নিপতির বন্ধু রিটনের প্রতিবেশী ভাড়াটিয়া মোটরসাইকেল চালক আকবর আলী। সেই সুবাদে তাদের মধ্যে পরিচয় ঘটে।

universel cardiac hospital

একই ইউনিয়নের বাসিন্দা হওয়ায় সুযোগে আসা যাওয়ার পথে তাদের মধ্যে দেখা হয় কথা হয় । পরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক সৃষ্টি হয়। এক পর্যায়ে আকবর বিবাহিত এ কথা গোপন রেখে বিয়ের প্রলোভন দেখিয়ে ভিকটিম এর সাথে বেশ কয়েক বার জোরপূর্বক ধর্ষণ করে। লোক লজ্জার ভয়ে ধর্ষণের বিষয়টি প্রতিবন্ধী অষ্টম শ্রেণীর ছাত্রী এতদিন কাউকে বলেননি। 

ভিকটিমের ” মা ”  প্রতিবন্ধী অষ্টম শ্রেণীর ছাত্রী’র স্বাস্থ্য  অস্বাভাবিক পরিবর্তন হওয়ায় গত ১৪ মে কলমাকান্দা প্রাইভেট ক্লিনিকে নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে জানতে পারে তার মেয়ে তিন মাসের অন্তঃসত্ত্বা। একাধিকবার ধর্ষণের ফলে প্রতিবন্ধী অষ্টম শ্রেণীর ছাত্রী তিন মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। এরপর ধর্ষণের বিষয়টি জানাজানি হয়।

পরে মেয়ে তার মা’সহ পরিবারের লোকদের কাছে সব খুলে বলে ৩/৪ মাস পূর্বে ওই গ্রামের আকবর বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার জোরপূর্বক ধর্ষণ করে তাকে। লোক লজ্জার ভয়ে ধর্ষণের বিষয়টি স্কুলছাত্রী  এতদিন কাউকে বলেননি। ভিকটিমের পরিবারের নিজস্ব মাথা গোঁজার ঠাঁই না থাকায় বাবা-মাসহ  নানার বাড়িতে থাকেন। ভিকটিম নিয়মিত তার বাড়ি থেকে  রংছাতী  উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীতে পড়াশোনা করে আসছিল। 

এ বিষয়ে ওই ওয়ার্ডের ইউপি সদস্য মো. আক্কাস আলী প্রতিনিধিকে জানান তিনি বিষয়টি শুনেছেন। শোনার সাথে সাথেই সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেন। ভিকটিম সমাজসেবা অধিদপ্তরের প্রতিবন্ধী কার্ডধারী সুবিধাভোগীদের মধ্যে একজন।

এ বিষয়ে ব্র্যাক মানবাধিকার ও আইন সহায়তার কর্মকর্তা উৎপল কুমার দেব প্রতিনিধিকে জানান, খবর পেয়ে তিনি তাৎক্ষণিকভাবে সরেজমিনে যান এবং উনার সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেন। তিনি আরো বলেন প্রতিবন্ধী ছাত্রীকে ধর্ষণের ঘটনা ও অন্তঃসত্ত্বার বিষয়টি একটি সামজিক  সালিশ অযোগ্য অপরাধ। 

এ বিষয়ে কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি)  মো.মাজহারুল করিম এর নিকট জানতে চাইলে তিনি প্রতিনিধিকে বলেন –  তাৎক্ষণিক খবর পেয়ে গত বৃহস্পতিবার সন্ধ্যায় ভিকটিমকে উদ্ধার করা হয়।

এ ব্যাপারে প্রতিবন্ধী  ধর্ষিতা অন্তঃসত্ত্বা’র বাবা বাদী হয়ে ধর্ষক মোটরসাইকেল চালক আকবর আলী (২৫) কে আসামি করে গত বৃহস্পতিবার মধ্যে রাতে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। 

আগামী শনিবার (১৮মে) সকালে ধর্ষিতা অন্তঃসত্ত্বা স্কুলছাত্রীকে ডাক্তারী পরীক্ষার জন্য নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে ও ২২ ধারায় জবানবন্দি দেয়ার জন্য নেত্রকোণার  অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে  পাঠানো হবে। আসামিকে  গ্রেফতারের জোর প্রচেষ্টা চালাচ্ছেন বলে ওসি মো.মাজহারুল করিম  জানান।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে