‘বিশ্বে টিকে থাকতে হলে শিক্ষার মানোন্নয়ন করতে হবে’

সারাদেশ ডেস্ক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী
মতিয়া চৌধুরী। ফাইল ছবি

‘প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে শিক্ষার মানোন্নয়ন করতে হবে।’ শনিবার শিক্ষার্থীদের লেখাপড়ায় আগ্রহ সৃষ্টি করার লক্ষ্যে শেরপুরের নালিতাবাড়ী উপজেলা এলাকায় মেধার ভিত্তিতে প্রণোদনা দেওয়ার সময় কদমতলী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এসব কথা বলেন।

তিনি বলেন, ‘এখন থেকে যদি শিক্ষার মানোন্নয়ন করা না যায় তাহলে আগামীদিনের পৃথিবীতে প্রতিযোগিতায় আমরা টিকতে পারবো না। সরকার শিক্ষার মান আরো উন্নয়নের জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। অনেক কষ্টের ভিতরে থেকেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সন্তানরা মানুষের মত মানুষ হেয়েছে। শেখ হাসিনার দুই সন্তান জয় ও পুতুলের নাম আজ আর্ন্তজাতিকভাবে পরিচিত। এদিকে খালেদা জিয়ার সন্তান-তার কোন ডিগ্রী নেই। শেখ হাসিনা হাওয়া ভবন করেন নাই। সন্তানদের মানুষ করেছেন। তাই তিনি এই দেশের নাগরিকদেরও শিক্ষিত করতে চান।’

অনুষ্ঠানে বেগম মতিয়া চৌধুরী নিজস্ব তহবিল থেকে দুইটি ইউনিয়নের ১২০ জন মেধাবী শিক্ষার্থী এবং ৪শ’ জন অসহায় নারীকে ঈদুল ফিতরের শাড়ী ও থ্রী পিছ এবং আর্থিক সহায়তা দেন।

universel cardiac hospital

এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু, সহকারী পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সবুর, যুগ্ম সম্পাদক ওয়াজকুরুনী, সাংগঠনিক সম্পাদক- আব্দুল লতিফ, আসমতারা আসমা, ফারুক আহাম্মেদ বকুল ও অর্থ বিষয়ক সম্পাদক গোপাল চন্দ্র সরকার।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে