টেকনাফে এক লাখ পিস ইয়াবাসহ যুবক আটক

সারাদেশ ডেস্ক

ইয়াবাসহ আটক আব্দুল আমিন
ইয়াবাসহ আটক আব্দুল আমিন। ছবি - সংগৃহিত

কক্সবাজারের টেকনাফের পাহাড়ি এলাকা থেকে ১ লাখ পিস ইয়াবা ও ৩ লাখ টাকাসহ আব্দুল আমিন (৩০) নামে এক যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 

আজ রোববার ভোরে টেকনাফের পাহাড়ি এলাকা হাতিয়ারঘোনায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক আব্দুল আমিন কক্সবাজারের জুলিয়ার খুরোশ খুল গ্রামের ফজলুল হকের ছেলে। 

এ অভিযানে নেতৃত্ব দিয়েছেন কক্সবাজারস্থ নবগঠিত র‌্যাব-১৫ এর অধিনায়ক উইং কমান্ডার আজিজ আহমেদ, উপ অধিনায়ক মেজর রবিউল হাসান ও টেকনাফ ক্যাম্প কমান্ডার লে. মির্জা শাহেদ মাহতাব। 

universel cardiac hospital

লে. মির্জা শাহেদ মাহতাব গণমাধ্যমকে বলেন, মিয়ানমার থেকে ইয়াবার বড় চালান এনে ভোরে টেকনাফের হাতিয়ারঘোনা পাহাড়ি এলাকার বাসিন্দা মুজিবুর রহমানের বাড়িতে মজুদ করছে, গোপন সংবাদের ভিত্তিতে এমন খবর পেয়ে তিনিসহ র‌্যাবের একটি বিশেষ দল ওই এলাকায় অভিযান পরিচালনা করে।

এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বাড়ির মালিক ইয়াবা ব্যবসায়ী মুজিবুর রহমান পালিয়ে গেলেও আবদুল আমিন নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তি মতে সিএনজিতে তল্লাশি চালিয়ে পলিথিন মোড়ানো ১ লাখ পিস ইয়াবা এবং ৩ লাখ টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় ইয়াবা পাচারের অভিযোগে সিএনজিও জব্দ করা হয়েছে। 

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, আটক মাদক ব্যবসায়ী স্বীকার করেছেন, তিনি দীর্ঘদিন ধরে আইনশৃঙ্খলা বাহিনীকে ফাঁকি দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় চালান এনে সারা দেশে পাচার করে আসছেন। এ ঘটনায় পালিয়ে যাওয়া মাদক ব্যবসায়ী মুজিবুর রহমানকে গ্রেফতারে অভিযান চলছে। র‌্যাব মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। ফলে কোন মাদক ব্যবসায়ীর ছাড় নেই। এখনও যারা মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছেন, সময় এসেছে পবিত্র রমজান মাসে মাদক ছেড়ে দিয়ে ভাল পথে চলে আসুন। না হলে কঠোর পরিনতি হবে। 

ইয়াবাসহ আটক যুবকের বিরুদ্ধে টেকনাফ থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান মির্জা শাহেদ মাহতাব।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে