অবৈধ সরকারকে শর্টকাটে বিদায় করা যাবে না : মঈন খান

রাজনীতি ডেস্ক

ড. আব্দুল মঈন খান
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। ফাইল ছবি

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, বর্তমান অবৈধ সরকারকে শর্টকাটে বিদায় করা যাবে না। এ সরকারকে বিদায় করতে হলে ধৈর্য ধরতে হবে। আমাদের দলকে সুসংগঠিত করতে হবে। আন্দোলন করার প্রস্তুতি নিতে হবে। তারপর আন্দোলনে গিয়ে সরকারকে বিদায় করতে হবে।

জাতীয় প্রেস ক্লাবে আজ মঙ্গলবার এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে সভার আয়োজন করে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (অ্যাব)।

মঈন খান বলেন, ভুল শুধরে আন্দোলনে নামলে বিজয় হবেই। আমাদেরকে আত্মসমালোচনা করতে শিখতে হবে। দলের কর্মকৌশলে যে ভুলগুলো আছে সেগুলো শুধরাতে হবে। যে পর্যন্ত আমরা আমাদের এই ভুলগুলো শুধরাতে না পারছি সে পর্যন্ত আন্দোলন করে বিজয়ী হওয়া যাবে না।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সমালোচনা করে মঈন খান বলেন, আওয়ামী লীগ নিজেদেরকে স্বাধীনতার স্বপক্ষের শক্তি দাবি করে। কিন্তু ১৯৭১ সালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা না করলে আজকের আওয়ামী লীগ আস্তাকুঁড়ে মরত।

তিনি বলেন, শুধু আওয়ামী লীগই নয়, শহীদ জিয়া স্বাধীনতার ঘোষণা না করলে এদেশের জনগণও অসহ্য নির্যাতনের শিকার হতো।

প্রকৌশলী মোহাম্মদ মহসীন আলীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, সাংবাদিক রুহুল আমিন গাজী, সাংস্কৃতিক জোটের মহাসচিব রফিকুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে