এশিয়া কাপের ১৫তম আসর অনুষ্ঠিত হবে পাকিস্তানে

ক্রীড়া ডেস্ক

নিরাপত্তার কথা বিবেচনায় আনলে এই মুহূর্তে সবচেয়ে অনিরাপদ দেশ পাকিস্তান। যে দেশে প্রায়ই আত্মঘাতী বোমা হামলায় ঘটছে প্রাণহানি। এমনকি ধর্মীয় প্রতিষ্ঠানেও বোমাবাজিতে প্রাণনাশের ঘটনা। এবার সেই দেশেই অনুষ্ঠিত হতে যাচ্ছে ২০২০ সালের এশিয়া কাপের ১৫তম আসর।

এর আগে এশিয়া কাপের ১৪তম আসর সংযুক্ত আমিরাতে অনুষ্ঠিত হয়। এতে আফগানিস্তান, বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও হংকং অংশগ্রহণ করে।

universel cardiac hospital

এ বিষয়ে পিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সর্বশেষ সভায় ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানের বোর্ড প্রতিনিধিদের উপস্থিতি ও সম্মতিতে এশিয়া কাপের ১৫তম আসর আয়জনের ভার দেওয়া হয়েছে পাকিস্তানকে।

তবে পাকিস্তানে খেলতে যেতে বর্তমান চ্যাম্পিয়ন ভারত অস্বীকৃতি জানিয়েছে কিনা তা জানা যায়নি। কারণ লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর হামলার কথা এখনো ক্রিকেট অনুরাগীদের মনকে ভীষণভাবে নাড়া দেয়। সে কারণেই প্রায় ১০ বছর পাকিস্তানে কোনো ভিনদেশি দল খেলতে যায় না।

আরো জানা গেছে, ২০২০ সালের অক্টোবরে অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ। তাই একই বছরের সেপ্টেম্বরেই এশিয়া কাপ শেষ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে