ভেজাল বিরোধী বিশেষ অভিযানে লক্ষাধিক টাকা জরিমানা

বিশেষ প্রতিনিধি

পবিত্র রমজান মাসে খাদ্যদ্রব্যে ভেজাল, পঁচা বাসি খাবার রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতের দায়ে রাজধানীর মোহাম্মদপুর, হাজারীবাগ ও উত্তরা এলাকায় অভিযান চালিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ’র ভ্রাম্যমান আদালত।

পবিত্র রমজান মাস জুড়ে চলমান ডিএমপি’র বিশেষ অভিযানের অংশ হিসেবে ৩০ মে, ২০১৯ বৃহস্পতিবার ডিএমপি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মামুন এর নেতৃত্বে ডিবি ও ক্রাইম বিভাগের সমন্বয়ে রাজধানীর উত্তরা এলাকায় খাদ্যদ্রব্যে ভেজাল বিরোধী ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

উক্ত ভ্রাম্যমান আদালত পঁচা–বাসি খাবার রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতের অভিযোগে উত্তরার আব্দুল্লাহপুর এলাকার ফাল্গুনী রেস্তোরাকে ২০ হাজার টাকা ও আল মদিনা হোটেল এন্ড রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

অন্যদিকে রাজধানীর হাজারীবাগ এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুণ কৃষ্ণ পাল এর নেতৃত্বে বিএসটিআই, ডিবি ও ক্রাইম বিভাগের সমন্বয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

উক্ত ভ্রাম্যমান আদালত অস্বাস্থ্যকর পরিবেশে ও বিএসটিআই অনুমোদন ছাড়া পানির জারে বিক্রয়ের জন্য পানি ভর্তির অভিযোগে পশ্চিম হাজারীবাগ ঝাউচর এলাকার এসএম ফুড এন্ড বেভারেজকে ১০ হাজার টাকা, হাজারীবাগ কোম্পানী ঘাটের ভাগলপুর লেনের স্পেশাল কিং দইকে ৫ হাজার টাকা ও  একই এলাকার ইপসি লজেন্স ফ্যাক্টরী সাকুরা লজেন্সকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর এলাকায় ভেজাল বিরোধী অপর এক বিশেষ অভিযানে তিন প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জেতি প্রু।

প্রতিষ্ঠানগুলো হচ্ছে- মোহাম্মদপুর এলাকার জান্নাত হোটেল এন্ড রেস্টুরেন্টকে খাদ্যদ্রব্যে ভেজাল, পঁচা বাসি খাবার রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতের দায়ে ৫০ হাজার টাকা, কালু মিয়ার দধি ভান্ডারকে ৫ হাজার টাকা ও আরজু মিয়ার তেহাড়ী ঘরকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ’র এ ভেজাল বিরোধী অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন
  • 56
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    56
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here