খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির ঝটিকা মিছিল

ডেস্ক রিপোর্ট

খালেদার মুক্তির দাবিতে বিএনপির মিছিল
খালেদার মুক্তির দাবিতে বিএনপির মিছিল। ছবি - সংগৃহিত

রাজধানীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রুহুল কবির রিজভীর নেতৃত্বে ঝটিকা মিছিল করেছেন দলটির নেতাকর্মীরা।

শুক্রবার মিছিলটি নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মিছিল শেষে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সরকারের উদ্দেশে বলতে চাই- ঈদের আগেই খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।

universel cardiac hospital

তিনি অভিযোগ করে বলেন, সরকার ও গোয়েন্দা সংস্থা নানা কৌশল করে বিএনপির মধ্যে বিভেদ সৃষ্টি করতে না পেরে এখন কিছু গণমাধ্যমকে দিয়ে মনগড়া কল্পকাহিনী রচনা করছে। যার সঙ্গে বাস্তবতার কোনো মিল নেই।

রিজভী বলেন, সরকার আদালতকে ব্যবহার করে খালেদা জিয়াকে মিথ্যা ও সাজানো মামলায় সাজা দিয়ে কারাবন্দি করে রেখেছে দাবি করে রিজভী বলেন, আওয়ামী লীগ সরকার চেয়েছিল খালেদা জিয়াকে কারাগারে বন্দি রেখে বিএনপিকে নিঃশেষ করতে। কিন্তু সরকারের সেই চেষ্টা ব্যর্থ হয়েছে। লাখ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা ও গায়েবি মামলা দিয়ে, গুম করে, খুন করেও বিএনপি নেতাকর্মীদের দমানো যায়নি।

তিনি আরও বলেন, তাই বিভিন্ন সংস্থা দিয়ে সরকার বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে কুৎসা রটানোর অপচেষ্টা করছে। কিন্তু তাতে লাভ হয়নি। কারাবন্দি থাকলেও দেশব্যাপী বিএনপির লাখ লাখ নেতাকর্মী খালেদা জিয়ার উপস্থিতি অনুভব করেন। ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নেতৃত্বে সব পর্যায়ের নেতাকর্মী ঐক্যবদ্ধ। 

মিছিলে আরও উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য টিএস আইয়ুব, ছাত্রদলের সহ-সভাপতি আলমগীর হোসেন সোহান, সহ-সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম মিঠু, সহ-সাংগঠনিক সম্পাদক কাজী ইফতে খায়রুজ্জামান শিমুল প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে