বিশ্বকাপ : বাংলাদেশের সেরা জুটির রেকর্ড

ক্রীড়া ডেস্ক

টাইগারদের বাঁচা-মরার লড়াই
সাকিব আল হাসান-মুশফিকুর রহিম

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে যেন শুরু হয়েছে রেকর্ডের হিড়িক। টাইগাররা একের পর এক রেকর্ড গড়ছে এই ম্যাচে। আর সব রেকর্ডেই আছেন সাকিব আল হাসান!

প্রথমে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ১১ হাজারি ক্লাবে প্রবেশ করেন তিনি। এরপর বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা ৪ ফিফটির রেকর্ড গড়েন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

universel cardiac hospital

তারপর মুশফিকুর রহিমের সঙ্গে মিলে আরও একটি রেকর্ড গড়েছেন সাকিব। বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটির মালিক এখন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

আজ রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে তৃতীয় উইকেট জুটিতে ১৪১ বলে ১৪২ রানের জুটি গড়েন তারা। তৃতীয় উইকেট তো বটেই, বিশ্বকাপে যে কোনো উইকেটেই বাংলাদেশের সর্ব্বোচ্চ জুটির রেকর্ড এটি।

এর আগে বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটির মালিক ছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম উইকেটে এই দুজনের ১৪১ রানের জুটি ছিল যে কোনো উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি।

আর বিশ্বকাপে বাংলাদেশের তৃতীয় সর্বোচ্চ জুটি তামিম ও মাহমুদুল্লাহর। সেটিও ২০১৫ বিশ্বকাপে, স্কটল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় উইকেট জুটিতে এই দুইজন গড়েন ১৩৯ রানের জুটি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে