পাখির সঙ্গে ধাক্কা লাগায় বিমানের জরুরি অবতরণ

ডেস্ক রিপোর্ট

বিমান
ফাইল ছবি

হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সৈয়দপুরগামী একটি উড়োজাহাজ জরুরি অবতরণ করেছে। পাখির সঙ্গে ধাক্কা লাগায় বিমানটি জরুরি অবতরণ করে বলে জানা গেছে।

তবে এতে কোনো ক্ষতি না হওয়ায় বিমানটি কিছুক্ষণ পর সৈয়দপুরের উদ্দেশে রওনা দিয়েছে বলে জানা যায়।

সোমবার সকাল ৯ টা ২৫ মিনিটে সৈয়দপুরগামী বাংলাদেশ বিমানের ড্যাশ-৮ কিউ ৪০০ মডেলের একটি ফ্লাইট উড্ডয়নের কিছুক্ষণ পরেই গন্তব্য পাল্টে ফিরে এসে জরুরি অবতরণ করে।

universel cardiac hospital

এ বিষয়ে বিমানের জনসংযোগ শাখার জিএম শাকিল মেরাজ গণমাধ্যমে এক বিবৃতিতে বলেন, ‘টেকঅফের পর ককপিট ক্রু লক্ষ্য করেন বার্ড হিট হয়েছে। পরে পাইলট গন্তব্যে না গিয়ে পুনরায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে অবতরণ করেন।’

জরুরি অবতরণের কারণে দুর্ঘটনা থেকে প্রাণ রক্ষা করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয় বিমানবন্দরে। এ সময় ফায়ার সার্ভিস প্রস্তুতসহ, বিমানবন্দর রানওয়ে খালি করে রাখা হয়।

বাংলাদেশ বিমানের ড্যাশ-৮ কিউ ৪০০ মডেলের ফ্লাইটটি উড্ডয়নের কিছুক্ষণ পরেই জরুরি অবতরণের অনুমতি চায়। পরে এয়ার ট্রাফিক কন্ট্রোলরুম অনুমতি দিলে অবতরণ করে।

সকাল ৯টা ২৫ মিনিটে বিমানটি অবতরণ করার পর প্রায় ২৫ মিনিট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্লেন ওঠা-নামা বন্ধ ছিল। তবে ৯টা ৪৫ মিনিটে বিমানবন্দরের রানওয়ে প্লেন ওঠা-নামার জন্য খুলে দেওয়া হয়।

উড়োজাহাজটি পরীক্ষা নিরীক্ষা করে কিছুক্ষণ পর আবার গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়। এতে যাত্রীদের কারও কোনো সমস্যা হয়নি বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে