দক্ষিণ আফ্রিকানরা এই হার মেনে নেবে না : ডু প্লেসি

ক্রীড়া ডেস্ক

শেষ চার ওভারে ৫৪ রান হজমেই সর্বনাশ মানছেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক
শেষ চার ওভারে ৫৪ রান হজমেই সর্বনাশ মানছেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক। ছবি: এএফপি
বাংলাদেশের কাছে তারা আগেও হেরেছে। তবে বাংলাদেশই একমাত্র এশিয়ান দল, বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে একবারের বেশি হারিয়েছে। যে কীর্তি ভারত-পাকিস্তানেরও নেই।

২০০৭ সালে বাংলাদেশের কাছে হেরে যাওয়াটা তবু অঘটন ছিল। কিন্তু এবার কি আর প্রোটিয়ারা অঘটন বলে হা-হুতাশ করতে পারবে? এই বাংলাদেশ তো বদলে যাওয়া এক দল!

আজ ভাগ্য দক্ষিণ আফ্রিকার পক্ষে ছিল। একের পর এক বল গিয়ে পড়েছে নো ম্যানস ল্যান্ডে। রানআউটগুলো হয়নি। ক্যাচও পড়েছে। হাফ চান্সগুলো নিতে পারেনি বাংলাদেশ।

universel cardiac hospital

তবে ডু প্লেসি মনে করেন, কিছুই তাঁদের পক্ষে ঠিকঠাক মতো হয়নি, ‘আজ কোনো কিছুই পরিকল্পনামতো হয়নি। লুঙ্গির চোট নিয়ে উঠে যাওয়াটা আমাদের চাপে ফেলে দিয়েছিল। তবুও বলব, আমাদের বাকি যে বোলিং আক্রমণ, তাতেও ৩৩০ অনেক বেশি স্কোর। এটা মোটেও ভালো কোনো পারফরম্যান্স হলো না। ফিরে তাকিয়ে এটাই আমার উপলব্ধি।’

দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসি অবশ্য মনে করেন, এই পরাজয় সহজভাবে মেনে নেবে না দক্ষিণ আফ্রিকানরা। বিশেষ করে টানা দুই পরাজয়ে বিশ্বকাপ শুরু, এটা হজম করতে সময় তো লাগবেই। ম্যাচ শেষে ডু প্লেসি বলেছেন, ‘আমাদের কাজটা আরও জটিল হয়ে গেল। দক্ষিণ আফ্রিকানরা খেলাধুলাকে গর্বের সঙ্গে নেওয়া এক দেশ। আমরাও আমাদের সামর্থ্যের পুরোটা খেলতে পারছি না। ৫০-৬০ শতাংশ খেলতে পারছি।’

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে