উইন্ডিজ-দ.আফ্রিকা ম্যাচ পরিত্যক্ত, পয়েন্ট ভাগাভাগি

ক্রীড়া ডেস্ক

উইন্ডিজ-দ.আফ্রিকা ম্যাচ পরিত্যক্ত, পয়েন্ট ভাগাভাগি
ফাইল ছবি

হট ফেবারিট হিসেবে বিশ্বকাপ খেলতে এসে দক্ষিণ আফ্রিকা যেন খেই হারিয়ে ফেলেছে। টানা তিন ম্যাচে হার। তাদেরকে যেন এবারের বিশ্বকাপের সবচেয়ে দুর্বল দল বললেও যেন কম বলা হবে। কেউ কেউ ভাবতেই শুরু করে দিয়েছিলেন, যে হয়তো বা ৯ ম্যাচের সবগুলো কিংবা সবচেয়ে বেশি ম্যাচ হারবে তারাই।

শেষ পর্যন্ত বৃষ্টি আশীর্বাদ নিয়ে হাজির হলো দক্ষিণ আফ্রিকার জন্য। সাউদাম্পটনের রোজ বোল স্টেডিয়ামে ইনফর্ম ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হলেও বৃষ্টির কারণে ম্যাচটি শেষ পর্যন্ত বাতিল করতে বাধ্য হলেন ম্যাচ রেফারি। যে কারণে শেষ পর্যন্ত ১ পয়েন্ট পেয়ে খাতা খুলল প্রোটিয়ারা। ৪ ম্যাচ শেষে দক্ষিণ আফ্রিকার নামের পাশে এখন শোভা পাচ্ছে ১ পয়েন্ট।

এর আগে আজসোমবার সাউদাম্পটনের রোজ বোলে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। ফলে আগে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা।

তবে শুরুটা শুভ হয়নি প্রোটিয়াদের। দলীয় ১১ রানে শেল্ডন কটরেলের বলে ক্রিস গেইলকে ক্যাচ দিয়ে ফেরেন নির্ভরযোগ্য ওপেনার হাশিম আমলা। প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠার আগেই কটরেলের দ্বিতীয় শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন এইডেন মার্করাম।

৭.৩ ওভারে বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়ে যায়। এর আগে ২ উইকেটে ২৯ রান করে দক্ষিণ আফ্রিকা। কুইন্টন ডি কক ১৭ ও ডু প্লেসিস শূন্য রান নিয়ে ক্রিজে ছিলেন। দীর্ঘ সময় অপেক্ষা করে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন দুই আম্পায়ার।

এবারের বিশ্বকাপে বৃষ্টির শঙ্কা ছিল আগে থেকেই। বৃষ্টির কারণে ভেসে যেতে পারে বেশ কয়েকটি ম্যাচ এমন পূর্বাভাসও ছিল। সে পূর্বাভাস সত্যি করে এরই মধ্যে পরিত্যক্ত হয়েছে বিশ্বকাপের দুটি ম্যাচ।

গত শুক্রবার বৃষ্টিতে ভেসে গিয়েছিল শ্রীলংকা ও পাকিস্তানের মধ্যকার ম্যাচ। সেই ম্যাচে টসও হয়নি। আজ সোমবার বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা ম্যাচও।

প্রথম তিন ম্যাচে ইংল্যান্ড, বাংলাদেশ ও ভারতের কাছে হেরে এমনিতেই বিপাকে ছিল দক্ষিণ আফ্রিকা। অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে দারুণ জয়ে আসর শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে সেই জয়ের আনন্দে ভাটা পড়েছিল তাদের।

শেয়ার করুন
  • 5
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    5
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here