অবশেষে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত

বিশেষ প্রতিবেদক

অবশেষে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত
ছবি : সংগৃহিত

বৃষ্টি না থামায় শেষমেশ বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। যদিও বাংলাদেশের সমর্থকরা এই ম্যাচটার দিকে তাকিয়ে ছিলেন। সাম্প্রতিক পরিসংখ্যান বলছে, শ্রীলঙ্কার থেকে বাংলাদেশ শক্তিমত্তায় বেশ এগিয়ে। এই ম্যাচটিতে তাই পূর্ণ ২ পয়েন্ট পাওয়ার আশায় ছিলেন টাইগার ভক্ত-সমর্থকরা। সেই আশায় জল ঢেলে দিল বৃষ্টি।

ব্রিস্টলের আবহাওয়ার যে অবস্থা তাতে ম্যাচটি শুরু করার মতো পরিস্থিতি না থাকায় এমন সিদ্ধান্ত নিয়েছেন ম্যাচ কর্মকর্তারা। ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় দুলই একটি করে পয়েন্ট পেয়েছে। চার ম্যাচ খেলে ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে বাংলাদেশ এখন সপ্তম অবস্থানে আছে। আর চার ম্যাচ খেলে চার পয়েন্ট নিয়ে পঞ্চম অবস্থানে আছে শ্রীলঙ্কা। 

universel cardiac hospital

ম্যাচটি শুরু হওয়ার কথা বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায়। সেই হিসাবে টস হওয়ার কথা ছিল বিকাল তিনটায়। কিন্তু বৃষ্টির কারণে এখনো টসও অনুষ্ঠিত হয়নি।

টুর্নামেন্টে আজ বাংলাদেশ ও শ্রীলঙ্কা উভয় দলেরই চতুর্থ ম্যাচ ছিল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১ রানে জয়ের মাধ্যমে বিশ্বকাপ শুরু করার পর নিউজিল্যান্ডের কাছে ২ উইকেটে ও ইংল্যান্ডের কাছে ১০৬ রানে হারে বাংলাদেশ।

অন্যদিকে, নিউজিল্যান্ডের কাছে দশ উইকেটে হেরে বিশ্বকাপ মিশন শুরু করে শ্রীলঙ্কা। এরপর আফগানিস্তানকে বৃষ্টি আইনে ৩৪ রানে হারায় তারা। তারপর শ্রীলঙ্কা ও পাকিস্তানের মধ্যকার ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। অর্থাৎ, শ্রীলঙ্কার দুইটি ম্যাচ পরিত্যক্ত হলো।

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ ও শ্রীলঙ্কা এখন পর্যন্ত ৪৬টি ম্যাচে মুখোমুখি হয়েছে। এর মধ্যে বাংলাদেশ জিতেছে ৭টিতে। শ্রীলঙ্কা জিতেছে ৩৬টিতে। বাকি তিনটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে