পার্ক তৈরীতে সমুদ্রে ডুবিয়ে দেয়া হচ্ছে বিমান!

আন্তর্জাতিক ডেস্ক

সমুদ্রে ডুবিয়ে দেয়া হচ্ছে আস্ত একটি বিমান
সমুদ্রে ডুবিয়ে দেয়া হচ্ছে আস্ত একটি বিমান

সমুদ্রের নিচে বিশ্বের সব বড় থিম পার্ক তৈরি করছে মধ্যপ্রচ্যের দেশ বাহারিন। প্রায় ১ লাখ বর্গ মিটার এলাকা জুড়ে তৈরি হচ্ছে এই থিম পার্ক। আর সেটির জন্য আস্ত একটি বিমানকে ডুবিয়ে দেয়া হচ্ছে সমুদ্রের পানিতে। সম্প্রতি বিশাল ওই বিমান পানির নিচে নিয়ে যাওয়ার একটি ভিডিও প্রকাশ পেয়েছে। খবর এনডিটিভির।

থিম পার্কটিতে সাজানোর জন্য একটি ৭০ মিটার লম্বা বোয়িং ৭৪৭ বিমানকে ডোবানো হবে সমুদ্রের তলায়। সোমবার এক সাংবাদিক সম্মেলনে ওই ঘোষণা দেয়া হয়। এই বিমানটিই থিম পার্কের অন্যতম আকর্ষণ হবে বলে দাবি করা হয়েছে।

universel cardiac hospital

থিম পার্কটি অগস্টেই খোলা হবে। গত কয়েক মাস ধরেই এর প্রস্তুতি চলছে। ইতিমধ্যেই বাতিল একটি বিমানকে সমুদ্রের পানির ওপর দিয়ে ভাসিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

এই বিশাল কর্মকাণ্ডের একটি ভিডিও প্রকাশ পেয়েছে। বিমানটিকে পানির তলায় নিয়ে যাওয়ার আগে তাতে কিছু পরিবর্তন করা হয়েছে। সেই সঙ্গে নতুন করে রঙ করা হয়েছে।

বিমানটির রঙ ও অন্য উপাদান যাতে পানির তলায় পরিবেশের কোনও ক্ষতি না করে তার জন্য বিশেষ নজর রাখা হয়েছে বলে জানিয়েছেন বাহারিনের পর্যটন মন্ত্রণালয়।

শুধু বিমানই নয়, ওই থিম পার্কে প্রবাল প্রাচীরসহ অন্য আকর্ষণও থাকছে। এই গোটা প্রকল্পটি বাহারিন সরকার, সুপ্রিম কাউন্সিল অফ এনভায়রনমেন্ট ও একাধিক বেসরকারি সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে তৈরি করছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে