বাজারে এলো অপোর নতুন ২ স্মার্টফোন

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

বাজারে এলো অপোর নতুন ২ স্মার্টফোন
বাজারে এলো অপোর নতুন ২ স্মার্টফোন । ছবি : সংগৃহিত

দেশের বাজারে রেনো সিরিজের প্রথম দুটি স্মার্টফোন রেনো এবং রেনো ১০ এক্স জুম এনেছে অপো।

আজ সোমবার রাজধানীতে আয়োজিত এক্সপেরিয়েন্স ইভেন্টে স্মার্টফোন দুটি বাজারে আনার ঘোষণা দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন অপো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ডেমন ইয়াং, ব্র্যান্ড প্রধান সর্দার শওকত আলী ডেপুটি ডিরেক্টর আইয়োনো, গ্রামীণফোনের হেড অব ডিভাইস সর্দার শওকত আলী এবং অপো বাংলাদেশের পিআর ম্যানেজার ইফতেখার সানি।

যা থাকছে নতুন দুই ফোনে

অপো রেনোতে থাকছে ২৩৪০ বাই ১০৮০ পিক্সেল সমৃদ্ধ ৬.৪০ ইঞ্চি ফুলএইচডি প্লাস ডিসপ্লে। আর রেনো ১০এক্স জুমে থাকছে ২৩৪০ বাবাই ১০৮০ পিক্সেলের ৬.৬ ইঞ্চি ফুলএইচডি প্লাস ডিসপ্লে। দুটি ফোনেই থাকছে অ্যামোলেড ডিসপ্লে। শার্ক-ফিন সদৃশ রাইজিং ক্যামেরা প্ল্যাটফর্ম থাকায় ফোন দুটির স্ক্রিন-টু-বডি রেশিও ৯৩ দশমিক ১ শতাংশ।

universel cardiac hospital

ক্যামেরার জন্যে অপো রেনোতে রয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ যার প্রাথমিক ক্যামেরাটি এফ/১ দশমিক ৭ অ্যাপারচার যুক্ত সনি আইএমএক্স ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। অপো রেনো ১০এক্স জুম স্মার্টফোনটিতে ট্রিপল ক্যামেরা সেটআপের মাঝে মূল ক্যামেরা হিসেবে রয়েছে এফ/১ দশমিক ৭ অ্যাপারচার যুক্ত ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর।

এছাড়াও এতে আছে এফ/২ দশমিক ২ অ্যাপারচার যুক্ত আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং এফ/৩ দশমিক ০ অ্যাপারচার যুক্ত ১৩ মেগাপিক্সেল সেন্সরের টেলিফটো ক্যামেরা।

নামের সাথে সঙ্গতি রেখেই অপো রেনো ১০এক্স জুমে রয়েছে ১০এক্স লস-লেস হাইব্রিড জুম এবং ৫০এক্স ডিজিটাল জুম। অপো রেনো এবং অপো রেনো ১০এক্স জুম, দুটি ফোনেই সেলফি ক্যামেরা স্থাপন করা হয়েছে একটি রাইজিং প্ল্যাটফর্মে। দু’টো ফোনেই রয়েছে সমান সমান সক্ষমতার এফ/২ দশমিক ০ অ্যাপারচার যুক্ত ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

লম্বা সময় ফোনকে কার্যক্ষম রাখতে অপো রেনোতে রয়েছে ৩৭৬৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং অপো রেনো ১০এক্স জুম এ রয়েছে ৪০৬৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

এছাড়াও ফোন দু’টিতে রয়েছে ২০ ওয়াট ক্ষমতার ভোক ৩.০ ফাস্ট চার্জিং প্রযুক্তি।

৮ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট স্টোরেজ যুক্ত অপো রেনো পাওয়া যাবে ৪৯ হাজার ৯৯০ টাকায় এবং ৮ গিগাবাইট র‍্যাম এবং ২৫৬ গিগাবাইট স্টোরেজ যুক্ত অপো রেনো ১০এক্স জুম পাওয় যাবে ৭৯ হাজার ৯৯০ টাকায়।

গ্রামীণফোন ব্যবহারকারীদের জন্যে থাকছে আকর্ষণীয় বান্ডেল অফার। প্রতিটি অপো রেনো এবং রেনো ১০এক্স জুম ক্রয় করলেই ক্রেতারা পাবে ৮ গিগাবাইট ৪জি ইন্টারনেট ডাটা। এছাড়াও অপো রেনো ক্রয়ের প্রথম তিন মাসের জন্যে ডিজিটাল কন্টেন্ট প্ল্যাটফর্ম বায়োস্কোপ ব্যবহার করতে প্রতিটি ৫ গিগাবাইটের ৩০ দিন মেয়াদী প্যাকেজ পাবেন ২৫ টাকায়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে