এফআর টাওয়ারে দুর্নীতির দায়ে ২৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা

আদালত প্রতিবেদক

এফআর টাওয়ারে দুর্নীতির দায়ে দুদকের মামলা
এফআর টাওয়ার। ফাইল ছবি

দুর্নীতি দমন কমিশন (দুদক) রাজধানীর বনানীতে এফআর টাওয়ার নির্মাণে দুর্নীতি দায়ে টাওয়ারের মালিক, রূপায়ন গ্রুপের চেয়ারম্যান ও রাজউকের সাবেক চেয়ারম্যানসহ ২৩ জনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে।

আজ মঙ্গলবার দুদকের উপপরিচালক মো. আবুবকর সিদ্দিক এ মামলা দায়ের করেন বলে সংস্থার জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

universel cardiac hospital

গত ২৮ মার্চ ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই ২৫ জন ও পরে হাসপাতালে আরও ১ জন মারা যান। এরপরই ভবনটির নানা ধরনের অনিয়মের কথা বেরিয়ে আসে।

এ ভবনের জমির মূল মালিক ছিলেন প্রকৌশলী এসএমএইচআই ফারুক। অংশীদারিত্বের ভিত্তিতে ভবনটি নির্মাণ করে রূপায়ন হাউজিং এস্টেট লিমিটেড। সে কারণে সংক্ষেপে ভবনের নাম হয় এফআর টাওয়ার।

অগ্নিকাণ্ডের পর সরকারের বিভিন্ন সংস্থা ৪টি তদন্ত কমিটি গঠন করে।

গত ২৩ মে এক সংবাদ সম্মেলনে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম এফআর টাওয়ারের নকশা অনুমোদনে বিধিলঙ্ঘন এবং নির্মাণের ক্ষেত্রে ত্রুটি-বিচ্যুতি তুলে ধরে তদন্ত প্রতিবেদন প্রকাশ করেন।

গণমাধ্যমকে তিনি জানান, নকশা অনুমোদনে বিধিলঙ্ঘন এবং নির্মাণের ক্ষেত্রে ত্রুটি-বিচ্যুতি ছিল। শুধু তাই নয়, অবৈধভাবে নির্মাণ করা হয়েছে ভবনটির ১৯ থেকে ২৩ তলা। আর এসব অনিয়মের সঙ্গে জড়িত ছিলেন রাজউকের সাবেক চেয়ারম্যান মো. হুমায়ুন খাদেমসহ অর্ধশতাধিক কর্মকর্তা-কর্মচারী।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে