শেষ ম্যাচেও কোনো রেকর্ড উপহার দিতে পারলেন না গেইল

ক্রীড়া ডেস্ক

গেইল
ফাইল ছবি

হলফ করেই বলা যায়, এটিই ক্রিস গেইলের শেষ বিশ্বকাপ। বিশ্বমঞ্চে শেষ ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচে তিন তিনটি রেকর্ডের সামনে ছিলেন ‘দ্য ইউনিভার্সাল বস’। তবে শেষ পর্যন্ত একটি রেকর্ডও করতে পারেননি ক্যারিবীয় ব্যাটিং জায়ান্ট।

আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে এবারের আসরে ৭ ইনিংসে ৩৩ গড়ে মাত্র ২৩৫ রান করে গেইল। হাফ সেঞ্চুরি রয়েছে দু’টি। ক্যারিয়ারের সেরা সময়ের ধারেকাছেও যেতে পারেননি তিনি। আশা করা হচ্ছিল, অন্তত শেষ ম্যাচে কিছু একটা উপহার দেবেন গেইল। আফগানিস্তানের বিপক্ষে মাত্র ৭ রানে আউট হয়ে গেছেন বাহাতি এই ব্যাটসম্যান।

universel cardiac hospital

আফগানদের বিপক্ষে শতক করতে পারলে স্বদেশি কিংবদন্তি স্যার ভিভ রিচার্ডসকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ ছিল গেইলের সামনে। এছাড়া গেইল আজ ছাড়িয়ে যেতে পারতেন ব্রায়ান লারাকে। ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি ১০ হাজার ৩৪৮ রান করেছেন রেকর্ডের বরপুত্র ব্রায়ান লারা। আজ লারাকে টপকে দেশের হয়ে সবচেয়ে বেশি রান সংগ্রাহক হওয়ার সুযোগ ছিল গেইলের। তবে লারার চেয়ে ১১ রানে পিছিয়েই থাকলেন গেইল।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে বিশ্বকাপে সবোর্চ্চ রান সংগ্রাহকের রেকর্ডটিও ডাকছিল গেইলকে। এজন্য আফগানদের বিপক্ষে তাকে করতে হতো ৪৭ রান। আজ সেটিও ছুতে ব্যর্থ হলেন তিনি। ক্যারিবীয়দের পক্ষে বিশ্বকাপে ১২২৫ রান করেছেন লারা। বিশ্বকাপে গেইলের রানসংখ্যা ১১৭৯।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে