লঘুচাপ : বঙ্গোপসাগরে ৩ নম্বর সতর্কতা সংকেত বহাল

ডেস্ক রিপোর্ট

লঘুচাপ
ফাইল ছবি

দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় সৃষ্টি হওয়া লঘুচাপের প্রভাব এখনো কাটেনি। ফলে বৃষ্টিপাতের সম্ভাবনা কাটছে না। এছাড়া দেশের চার প্রধান সমুদ্রবন্দরে বহাল রয়েছে ৩ নম্বর সতর্কতা সংকেত।

শনিবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের প্রভাবে বঙ্গোপসাগরে গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরি হয়েছে। এতে উপকূলীয় এলাকা, বঙ্গোপসাগর এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

universel cardiac hospital

অতি ভারী বর্ষণের কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের শঙ্কাও রয়েছে। এছাড়া দেশের বিভিন্ন স্থানে বন্যা পরিস্থিতিরও অবনতি হতে পারে।

আবহাওয়া অফিস সূত্রে বলা হয়েছে, আরও তিনদিন বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বহাল রয়েছে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে দেখানো তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত।

পরবর্তী ৭২ ঘন্টায় তিনদিন বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে জানিয়ে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে