নাইজেরিয়ায় বোকো হারামের হামলায় নিহত ৬৫

আন্তর্জাতিক ডেস্ক

বোকো হারামের হামলায় নিহত ৬৫
বোকো হারামের হামলায় নিহত ৬৫

নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় বোর্নো প্রদেশে একটি শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিয়ে কমপক্ষে ৬৫ জন নিহত হয়েছেন। ধারণা করা হচ্ছে, জঙ্গি গোষ্ঠী বোকো হারামে গুলি চালিয়ে শেষকৃত্যে যোগ দেয়া লোকজনকে হত্যা করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শনিবার বোর্নো প্রদেশের রাজধানী মাইদুগুরির কাছে একটি গ্রামে একটি শেষকৃত্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। সে সময় মোটরসাইকেল এবং ভ্যানে করে বেশ কয়েকজন বন্দুকধারী ঘটনাস্থলে উপস্থিত হয়।

universel cardiac hospital

ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে বেশ কয়েকজনের মৃত্যু হয়। অপরদিকে হামলাকারীদের প্রতিহত করতে গিয়ে আরও বেশ কয়েকজন নিহত হয়েছে।

ওই এলাকায় ইসলামি জঙ্গি গোষ্ঠীগুলোর দাপট বেড়ে গেছে। তারা সাম্প্রতিক সময়ে সেখানে একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে।

স্থানীয় সরকারি কর্মকর্তা মোহাম্মদ বুলামা বলেন, দু’সপ্তাহ আগে গ্রামবাসীদের হাতে বোকো হারামের ১১ সদস্য নিহত হয়েছিল। ওই ঘটনার প্রতিশোধ নিতেই হয়তো সাম্প্রতিক হামলা চালানো হয়েছে।

এএফপির এক প্রতিবেদনে জানানো হয়েছে, সেখানকার বেশ কিছু বাড়ি-ঘরে আগুন ধরিয়ে দেয়া হয়েছে। নিহতদের স্বজনরা তাদের মরদেহ উদ্ধার করছিলেন।

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন নাইজেরিয়ার প্রেসিডেন্ট মোহাম্মদ বুহারি। তিনি নৌবাহিনী এবং সেনাবাহিনীকে এই হামলার পেছনে দায়ীদের খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন। শুধু নাইজেরিয়াতেই নয়, বরং প্রতিবেশী চাদ, নাইজার এবং ক্যামেরুনেও সক্রিয় রয়েছে জঙ্গি গোষ্ঠী বোকো হারাম।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে