পর্যটক ও হিন্দু তীর্থযাত্রীদের কাশ্মীর ছাড়ার নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক

কাশ্মীর
জম্মু-কাশ্মীরের অমরনাথে তীর্থযাত্রীরা

নিরাপত্তার কারণে শুক্রবার এক বিবৃতিতে পর্যটক ও হিন্দু তীর্থযাত্রীদের অবিলম্বে জম্মু-কাশ্মীর ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দিয়েছে জম্মু-কাশ্মীরের সরকার।

জম্মু-কাশ্মীর প্রশাসন জানিয়েছে, গোয়েন্দা সূত্রে জানা গেছে বড় ধরনের হামলার পরিকল্পনা করছে জঙ্গিরা। মূলত অমরনাথ যাত্রীরাই তাদের নিশানায় রয়েছেন। উপত্যকায় এই মুহূর্তে যা পরিস্থিতি তাতে অমরনাথ যাত্রী এবং পর্যটকদের নিরাপত্তাকেই প্রাধান্য দেয়া হচ্ছে। তাই যত শীঘ্র সম্ভব ছুটি কাটছাঁট করে নিরাপদে ফিরে যাওয়ার পরামর্শ দেয়া হচ্ছে।

universel cardiac hospital

এদিকে, ভারতীয় সেনাবাহিনী এবং রাজ্য পুলিশ এক যৌথ সংবাদ সম্মেলনে জঙ্গি হামলার সম্ভাবনার কথা জানায়। সেখানে বলা হয়, অমরনাথ যাওয়ার পথ থেকে থেকে প্রচুর বোমা, একটি ল্যান্ডমাইন এবং একটি টেলিস্কোপিক স্নাইপার রাইফেল উদ্ধার করা হয়েছে।

ভারতীয় গোয়েন্দারা বলছেন, তীর্থযাত্রীদের সফর বানচাল করতে পাকিস্তানের সমর্থনপুষ্ট জঙ্গিরা হামলার পরিকল্পনা করছে। এই ষড়যন্ত্রে সরাসরিভাবে পাকিস্তানের সেনাবাহিনী যুক্ত আছে বলেও জানায় তারা।

সেনাবাহিনী ও পুলিশের ওই যৌথ সংবাদ সম্মেলনের কয়েক ঘণ্টা পরই রাজ্য সরকার তীর্থযাত্রী ও পর্যটকদের জন্য এ নির্দেশনা জারি করে।

রাজ্য সরকারের এমন সিদ্ধান্তে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে