সাইফউদ্দিনকে চিকিৎসার জন্য বিদেশ পাঠানো হচ্ছে

ক্রীড়া প্রতিবেদক

সাইফউদ্দিনকে চিকিৎসার জন্য বিদেশ পাঠানো হচ্ছে
ফাইল ছবি

মোহাম্মদ সাইফউদ্দিন বিশ্বকাপে একটানা খেলতে খেলতে চোটাক্রান্ত হয়ে পড়ার কারণে সদ্য শেষ হওয়া শ্রীলংকা সিরিজে খেলতে পারেননি। তাই জাতীয় দলের এই পেস বোলিং অলরাউন্ডারকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হতে পারে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে আজ রোববার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, সাইফউদ্দিন একটা ক্রনিক লো ব্যাক পেইনে ভুগছে। প্রায় ৯ বছর ধরে এ সমস্যাটার কথা সে মাঝে-মধ্যেই আমাদের বলে আসছে। সাম্প্রতিক সময়ে ওর ব্যথাটা বেড়ে যাওয়ায় মাস ছয়েক আগে আমরা পরীক্ষার মাধ্যমে নিশ্চিত হই, ও এক ধরনের ফ্যাসেট জয়েন্ট সমস্যায় ভুগছে।

universel cardiac hospital

বিসিবির এ চিকিৎসক আরও বলেন, সাইফউদ্দিন যে সমস্যায় ভুগছে সেটা নির্ণয় করা আমাদের দেশে সম্ভব না। এ জন্য আমরা চেষ্টা করছি ওকে বাইরে কোথাও পাঠিয়ে ওর একটা বায়োমেকানিক্যাল পরীক্ষা করার জন্য। এ ধরনের পরীক্ষা বিশেষ কিছু জায়গায় হয়। অস্ট্রেলিয়াতে আছে, ইংল্যান্ডে আছে, এমনকি ভারতেও আছে।

চিকিৎসার জন্য সাইফউদ্দিনকে কোন দেশে পাঠানো হতে পারে?- এমন প্রশ্নের জবাবে বিসিবির এ চিকিৎসক বলেন, সাইফউদ্দিনকে ইংল্যান্ডেই পাঠানো হবে কিনা এটা নিশ্চিত করে বলতে পারব না। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানো হচ্ছে এটা বলতে পারি। আমরা ইংল্যান্ডের চিকিৎসককে মেইল করেছি। যদি সাড়া পাই তাহলে সেখানেই পাঠানো হবে। তা না হলে অন্য দেশে পাঠানোর চেষ্টা করা হবে।

চিকিৎসার জন্য সাইফউদ্দিনকে কখন বিদেশে পাঠানো হতে পারে?- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আসলে মাত্র প্রক্রিয়া শুরু হয়েছে। ডাক্তারের অ্যাপোয়েন্টমেন্ট পেলে নিশ্চিত হবে কখন কোথায় পাঠানো হবে।

প্রসঙ্গত, ২০১০ সাল থেকে পিঠের চোট নিয়েই খেলছেন সাইফউদ্দিন। তার সেই পিঠের চোট এখনো কোমর পর্যন্ত চলে এসেছে। এই চোটা সারাতে হলে দীর্ঘ প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে সাইফউদ্দিনকে। বিদেশ সফরে যেতে হলেও আপাতত অস্ত্রোপচার করাতে হবে না সাইফউদ্দিনকে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে