রূপনগর থেকে গ্রেফতার একই পরিবারের ৪ জঙ্গি রিমান্ড শেষে কারাগারে

আদালত প্রতিবেদক

আদালত
ফাইল ছবি

আদালত আজ সোমবার রাজধানীর মিরপুরের রূপনগর থেকে গ্রেফতার জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ৪ সদস্যের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন। তারা চারজন একই পরিবারের সদস্য।

সোমবার দুই দিনের রিমান্ড শেষে তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় পুলিশের কাজে বাধা দেয়ার ঘটনায় করা মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা রূপনগর থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মোকাম্মেল হক।

universel cardiac hospital

অন্যদিকে তাদের আইনজীবীরা জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসী জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ২৮ জুলাই সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তাদের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তার। গত ২ আগস্ট পুলিশের কাজে বাধা দেয়ার ঘটনায় করা মামলায় দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

আসামিরা হলেন- সোনালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার আহম্মদ আলী (৫৭), তার স্ত্রী সালমা আহম্মদ (৫০), ছেলে আবু সালেহ মোহাম্মদ কিবরিয়া (২২) এবং মেয়ে আসমা ফেরদৌসী রিফা (২৬)।

রূপনগর থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শওকত আলী বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে গত শুক্রবার (২৬ জুলাই) রাত দেড়টার দিকে রূপনগরের ২৮ নম্বর রোডের ২৩ নম্বর বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের বাসা থেকে দেশীয় অস্ত্র এবং বিপুল পরিমাণ জিহাদি বই উদ্ধার করা হয়।

এছাড়া সেখানে ঘটানো বিস্ফোরকের ধ্বংসাবশেষের আলামত জব্দ করা হয়। এ ঘটনায় রূপনগর থানায় তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়।

অ্যান্টি টেরোরিজম ইউনিটের (এটিইউ) আইন ও গণমাধ্যম শাখার পুলিশ সুপার (এসপি) মো. মাহিদুজ্জামান জানান, গ্রেফতাররা আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। তারা একই পরিবারের সদস্য। ওই বাসায় অভিযান চালাতে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামিরা বিস্ফোরণ ঘটায়। এতে তিন পুলিশ সদস্য আহত হন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে