অবশেষে চট্টগ্রামের বাস ধর্মঘট প্রত্যাহার

বিশেষ প্রতিবেদক

অবশেষে চট্টগ্রামের বাস ধর্মঘট প্রত্যাহার
ফাইল ছবি

চট্টগ্রাম বাস মালিক সমিতি অবশেষে দূরপাল্লার বাস কাউন্টারগুলোতে অভিযান পরিচালনা ও জরিমানা করার প্রতিবাদে চট্টগ্রাম থেকে ঢাকাসহ ৬৮টি রুটে ডাকা ধর্মঘট প্রত্যাহার করেছে।

রোববার ঈদকে কেন্দ্র করে বাড়তি ভাড়া নেয়ার অভিযোগে চট্টগ্রাম নগরের দূরপাল্লার বাস কাউন্টারগুলোতে অভিযান চালায় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)। অভিযানে তিন পরিবহনকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এর পর গতকাল রাত ৮টা থেকে এ কর্মসূচি ঘোষণা করে।

universel cardiac hospital

এর আগে গতকাল রোববার বিকেলে বাড়তি ভাড়া নেয়ার অভিযোগে দূরপাল্লার বাস কাউন্টারগুলোতে অভিযান চালান বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক। এ সময় হানিফ পরিবহন, সিডিএম ট্রাভেলস ও নাভিলা পরিবহনকে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক মত ও পথকে জানান, একাধিক যাত্রীর অভিযোগের ভিত্তিতে নগরের বিআরটিসি, অলংকার ও ভাটিয়ারীর বাস কাউন্টারগুলোতে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। অভিযানে ঈদের অগ্রিম টিকিটে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে বাড়তি ভাড়া নেয়ায় তিন পরিবহনকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, ৬ আগস্টের টিকিটে চট্টগ্রাম থেকে দিনাজপুরের ভাড়া ১৪শ’ টাকা নেয়া হলেও টিকিটে উল্লেখ করা হয় ১৩শ’ টাকা। টিকিটে বাড়তি ভাড়া রাখা এবং বাড়তি টাকা নিয়েও কম উল্লেখ করার অপরাধে হানিফ পরিবহনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বিভিন্ন অভিযোগে সিডিএম ট্রাভেলস ও নাভিলা পরিবহন নামে দুটি বাস সার্ভিসকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি মৃণাল চৌধুরী মত ও পথকে বলেন, কোরবানির ঈদে বাস সার্ভিসগুলো তাদের ন্যায্য ভাড়া নিচ্ছে। কিন্তু ম্যাজিস্ট্রেট সাহেব না বুঝে গণহারে সব বাস সার্ভিসকে জরিমানা করেছেন, যা অমানবিক।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে