বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী সত্য বলেননি : ফখরুল

ডেস্ক রিপোর্ট

মির্জা ফখরুল
মির্জা ফখরুল। ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পুলিশ হেফাজতে নির্যাতন হচ্ছে না বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন তা সত্য নয় বলে দাবি করেছেন।

আজ বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি।

universel cardiac hospital

ফখরুল বলেন, এটা তো আমার কাছে পরিষ্কার যে, এখানে প্রধানমন্ত্রী সত্য কথা বলেননি। আমাদের পত্র-পত্রিকাগুলোতে মানবাধিকারের যে গ্রুপগুলো রয়েছে, তাদের যে রিপোর্ট আমরা পেয়েছি, এমনকি অ্যামনেস্টি ইন্টান্যাশনাল, হিউম্যান রাইট ওয়াচ এর রিপোর্টে আমরা দেখেছি, প্রতি বছর এখানে জুডিশিয়াল কাস্টডিতে মৃত্যু হয়েছে চারশ থেকে সাতশ। গত বছর বিশেষ করে চারশ’র উপরে তথাকথিত বন্দুকযুদ্ধের নামে জুডিশিয়াল কাস্টডিতে হত্যা হয়েছে।

তিনি বলেন, হেফাজতে যে টর্চার- এটা তো কমন ব্যাপার। পত্রপত্রিকায় ছবিতে এসেছে, আপনি দেখেছেন এর আগেও ফ্যানের সিলিংয়ের সঙ্গে ঝু্লিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে। আমাদের অনেক নেতাকর্মী আছেন, যাদের পায়ে বন্দুক ঠেকিয়ে গুলি করা হয়েছে। এটা ছবিতে চলে এসেছে। এগুলো তো আপনারা সবাই জানেন। পত্রপত্রিকায় এসেছে। সুতরাং উনি (প্রধানমন্ত্রী) অবলীলায় অস্বীকার করলেন, এটা (হেফাজতে মৃত্যু) হয় না। আমার মনে হয়, এটা সঠিক নয় তো বটেই, এটা সত্যের অপলাপ ছাড়া আর কিছুই না।

বাংলাদেশের প্রকৃত যে চিত্র, বাংলাদেশে নির্যাতন সরকারিভাবেই চলছে এবং সরকার বিরুদ্ধ মত ও যারা ভিন্নমত পোষণ করে তাদের ওপরে অত্যাচার-নির্যাতন আরও বেশি করে চালিয়েছে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল ৬ আগস্ট বিবিসি বাংলা বিভাগে একান্ত সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, একটি শ্রেণি হেফাজতে মৃত্যুর বিষয়ে অপপ্রচার চালাচ্ছে। তাদের মধ্যে কিছু আছে যারা অসাংবিধানিক সরকার, জরুরি অবস্থা অথবা মার্শাল ল’ বা মিলিটারি রুলার এলে তাদের খুব দাম বাড়ে। কাজেই তারা সারাক্ষণ খুঁটিনাটি বিষয় নিয়ে আমাদের পেছনে লেগে আছে…. আমরা যথাযথ ব্যবস্থা নিচ্ছি। এখন ঠিক ওইভাবে হেফাজতে মৃত্যু হয় না। নির্যাতনও সেভাবে করা হয় না।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে