মাগুরায় ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু

সারাদেশ ডেস্ক

এডিস মশা
ফাইল ছবি

মাগুরায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শনিবার সকালে সুমন মোল্লা (১৭) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে।

সে সদর উপজেলার ধলহরা চাঁদপুর গ্রামের মিজানুর রহমান মোল্লার ছেলে ও শত্রুজিৎপুর কলেজের প্রথম বর্ষের ছাত্র।

universel cardiac hospital

সুমন মোল্লার চাচা গফফার মোল্লা মধু জানান, নিজ বাড়িতে জ্বরে আক্রান্ত হওয়ার পর গত ৮ আগস্ট সুমনের শরীরের ডেঙ্গু ধরা পড়ে। ওই দিনই তাকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি হলে ৪ দিন পর তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন চিকিৎসকরা। পরে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় সেখানে তার মৃত্যু হয়।

মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. স্বপন কুমার কুন্ডু জানান, গত ৮ আগস্ট ডেঙ্গু আক্রান্ত হয়ে মাগুরা হাসপাতালে ভর্তি সুমন মোল্লাকে ১২ আগস্ট ফরিপুর মেডিকেলে রেফার্ড করা হয়েছিল।

সুমনসহ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মাগুরায় তিনজনের মৃত্যু হলো। মাগুরা সদরের পুটিয়া গ্রাম থেকে ডেঙ্গু আক্রান্ত জয়া সহা গত ৪ আগস্ট ঢাকায় এ্যাপোলো হাসপাতালে ও  ১৫ আগস্ট শরীফ জয়নাল আবেদিন সদরের নরসিংহাটি গ্রামের নিজ বাড়িতে মারা যান।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে এ পর্যন্ত মাগুরা ২৫০ শয্যা ও মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেড় শতাধিক ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। যার মধ্যে অধিকাংশ চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে এ দুটি হাসপাতালে ৩০ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন। 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে