‘তারেকের সর্বোচ্চ শাস্তির জন্য উচ্চ আদালতে আপিল করা হবে’

বিশেষ প্রতিবেদক

ওবায়দুল কাদের
ফাইল ছবি

২১ আগস্ট গ্রেনেড হামলার মাস্টার মাইন্ড বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সর্বোচ্চ শাস্তির জন্য উচ্চ আদালতে আপিল করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ২১ আগস্টে নিহতদের স্মরণে নির্মিত অস্থায়ী বেদিতে শ্রদ্ধা জানানো শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

universel cardiac hospital

ওবায়দুল কাদের বলেন, আমরা অবশ্যই উচ্চ আদালতে যাবো। হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নানের বক্তব্যে আছে তারেক রহমানের নির্দেশেই তারা সেদিন হামলা চালিয়েছিল। ২১ আগস্ট হত্যাকাণ্ডের যেমন বিচার হয়েছে, হত্যাকাণ্ডের মাস্টার মাইন্ডেরও এমন বিচার হতে হবে। পেপারবুক তৈরি হচ্ছে, এরপর ডেথ রেফারেন্সের শুনানি হবে।

বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে সুসম্পর্ক বিশেষ করে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সুসম্পর্ক না থাকায় জন্য বিএনপিকে দায়ী করেন কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ২০০৪ সালের এই দিনে তৎকালীন বিরোধী দলের নেতা শেখ হাসিনাকে প্রাইম টার্গেট করে শান্তি সমাবেশে সন্ত্রাসীদের দিয়ে রক্তস্রোত বইয়ে দিয়েছিল বিএনপি-জামায়াত সরকার। ১৫ ও ২১ আগস্টের ঘটনা দু’টি একই সূত্রে গাঁথা। সরকারি ও বিরোধী দলের মধ্যে যেরকম সম্পর্ক থাকা দরকার, আমি মনে করি ২১ আগস্টে হামলার মধ্য দিয়ে তা চিরদিনের জন্য শেষ হয়ে গেছে।

এর আগে বেদিতে তার নেতৃত্বে আওয়ামী লীগ নেতারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। তারপর জোট শরিক ওয়ার্কার্স পার্টি, জাসদসহ অন্যান্য দল এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে