আফগান বধে ডমিঙ্গোর বিশেষ পরিকল্পনা

ক্রীড়া প্রতিবেদক

আফগান বধে ডমিঙ্গোর বিশেষ পরিকল্পনা
ছবি : সংগৃহিত

সাকিব-মুশফিকরা আর একদিন পরেই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে নামবেন। সাদা পোশাকে রশিদ-নবীরা নতুন হলেও প্রতিপক্ষ হিসেবে তাদের ভয়ঙ্কর বলে মনে করছেন বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

আফগানদের বিপক্ষে লড়াই শুরু হওয়ার আগে তাদের দুর্বলতা-শক্তিমত্তা নিয়ে কথা বলেন ডমিঙ্গো। আজ মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এই প্রোটিয়া কোচ জানান, আফগানরা সংক্ষিপ্ত সংস্করণে ভয়ঙ্কর দল কিন্তু টেস্টে নতুন হলেও তারা সহজে ছেড়ে দেবে না।

ডমিঙ্গো বলেন, আফগানিস্তান তাদের টেস্ট জার্নি শুরু করেছে। কিন্তু তারা জয়ের জন্য মরিয়া হয়ে থাকবে।

এই সিরিজের আগেই বাংলাদেশ শিবিরে যোগ দেওয়া ডমিঙ্গোর কথায় উঠে আসে আফগানদের বোলিংয়ের শক্তিমত্তা নিয়েও। তার মতে, রশিদ-নবীদের স্পিন আক্রমণ ভয়ঙ্কর।

টাইগারদের কোচ বলেন, তাদের স্পিন আক্রমণ খুব ভয়ঙ্কর। সংক্ষিপ্ত সংস্করণে যেটা তারা প্রমাণ করে দেখিয়েছে। তারা এই ফরম্যাটে (টেস্ট) নতুন হলেও তাদের স্পিন আমাদের জন্য হুমকি হয়ে দাঁড়াবে।

রশিদদের বধের পরিকল্পনা কী এবং তাদের বোলিং আক্রমণ সামলানোর জন্য কী ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে- এমন প্রশ্নের জবাবে ডমিঙ্গো জানান, গত দুই সপ্তাহ ধরে ছেলেরা নিজেদের প্রস্তুত করছে।

তিনি বলেন, আমরা তাদের ভিডিও ফুটেজ দেখেছি। এ ছাড়া আমাদের কিছু ছেলে তাদের সঙ্গে বিপিএল খেলেছে। আর দুইদিনের প্রস্তুতি ম্যাচে বেশি কিছু জানাও যায় না। আমরা খুব ভালোভাবে প্রস্তুতি নিয়েছে।  যে ছেলেরা তাদের সঙ্গে খেলেছে, তারা পরামর্শ দিয়েছে কীভাবে খেলতে হবে। আমরা অনেক আত্মবিশ্বাসী তাদের বিরুদ্ধে ভালো খেলব।

এ টেস্টে অধিনায়ক সাকিবের কাছেও ডমিঙ্গোর প্রত্যাশা অনেক।  তিনি বলেন, সে দীর্ঘদিন ধরে বিশ্ব ক্রিকেটে প্রথমসারির অলরাউন্ডার হিসেবে আছে। তার প্রতি আমাদের অনেক প্রত্যাশা।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here