আইরিশদের হারিয়ে নারী টি-২০ বিশ্বকাপে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ নারী ক্রিকেট দল
ফাইল ছবি

বাংলাদেশ নারী ক্রিকেট দল গ্রুপ পর্বের তিন ম্যাচেই জয় পায় এবং উঠে যায় টি-২০ বিশ্বকাপ বাছাইপর্বের সেমিফাইনালে। স্কটল্যান্ডের ডান্ডিতে সেমিফাইনালের প্রতিপক্ষ ছিল আয়ারল্যান্ড। তাদের হারাতে পারলেই বাংলাদেশ নারী ক্রিকেট দলের আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপের টিকিট নিশ্চিত ছিল।

সালমা খাতুনরা কাজটা সহজেই করে ফেললেন। আয়ারল্যান্ডকে বৃহস্পতিবার ৪ উইকেটে হারিয়ে বাছাইপর্বের ফাইনালে উঠে গেলেন। নিশ্চিত করলেন অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ খেলা।

universel cardiac hospital

টস জিতে আয়ারল্যান্ড নারী ক্রিকেট দল প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। কিন্তু বাংলাদেশ বোলারদের সামনে তারা দাঁড়াতেই পারেনি। নির্ধারিত ২০ ওভারে ৮৫ রান তুলে অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। তাদের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে ৬ উইকেট হারায় বাংলাদেশ নারী দল। হাতে ৯ বল রেখে সহজে জয় তুলে নেয়।

বাংলাদেশ নারী দলের হয়ে সানজিদা ইসলাম ৩২ রানের ইনিংস খেলেন। তিনি দলের জয় নিয়েই মাঠ ছাড়েন। তার আগে রিতু মনি ১৫ এবং ওপেনার মুর্শিদা খাতুন ১৩ রান করেন।

বাংলাদেশ মেয়েরা ৩০ রানে ৪ উইকেট হারিয়ে অবশ্য চাপে পড়ে যায়। কিন্তু সানজিদা হাল ধরে দলের জয় নিয়েই মাঠ ছাড়েন। এ নিয়ে টানা চারবার বাছাইপর্ব পেরিয়ে বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করল মেয়েরা।

আয়ারল্যান্ডের হয়ে অধিনায়ক ডেনালি ও রিকার্ডসন ২৫ করে রান করেন। প্রিনডারগাস্ট খেলেন ১০ রানের ইনিংস। বাংলাদেশ নারী দলের হয়ে ফাহিমা খাতুন ৪ ওভারে ১৮ রান দিয়ে নেন ৩ উইকেট। জাহানারা আলম, নাহিদা আক্তার, সালমা খাতুন ও রিতু মনি একটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

আয়ারল্যান্ড নারী দল: ৮৫/১০ (২০ ওভার) রিচার্ডসন ২৫; ফাহিমা ৪-০-১৮-৩

বাংলাদেশ নারী দল: ৮৬/৬(১৮.৩ ওভার) সানজিদা ৩২*, রিতু ১৬,

ফলাফল: বাংলাদেশ ৪ উইকেটে জয়ী।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে