জগন্নাথের প্রথম সমাবর্তনে অংশ নিচ্ছেন ১৮ হাজার সাবেক শিক্ষার্থী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনে অংশ নিতে নিবন্ধিত হয়েছেন ১৮ হাজার সাবেক শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, ২০২০ সালের ১১ জানুয়ারি পুরান ঢাকার ধূপখোলায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এই সমাবর্তনের আয়োজন করা হচ্ছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের তথ্য অনুযায়ী, বিশ্ববিদ্যালয় থেকে পাস করা শিক্ষার্থীরা ছাড়াও সাবেক জগন্নাথ কলেজ থেকে বিশ্ববিদ্যালয়ের সনদ পাওয়া এবং সান্ধ্যকালীন কোর্স সম্পন্ন করা শিক্ষার্থীদের মিলিয়ে এবার ৪০ হাজার সাবেক সমাবর্তনে সনদ পাওয়ার যোগ্য ছিলেন।

universel cardiac hospital

তাদের মধ্যে ১৮ হাজার সাবেক শিক্ষার্থী সমাবর্তনের জন্য নিবন্ধিত হয়েছেন বলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ওহিদুজ্জামান গণমাধ্যমকে জানান।

তিনি বলেন, সমাবর্তনের প্রস্তুতি পুরোদমে চলছে। আমরা প্রতিটি কাজের জন্য কমিটি গঠন করে দিয়েছি। যেমন গাউন বানানো, মঞ্চ তৈরি, সাংস্কৃতিক অনুষ্ঠান, সার্টিফিকেটের কাজ…। সবই ঠিকমত চলছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনে সমাবর্তন বক্তা হিসেবে থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের এমিরিটাস অধ্যাপক অরুণ কুমার বসাক। বর্তমানে যুক্তরাষ্ট্রের সাদার্ন ইলিনয় ইউনিভার্সিটিতে রিসার্চ প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

সমাবর্তনের দাবিতে শিক্ষার্থীদের কয়েক দফা আন্দোলনের পর গত সেপ্টেম্বরে সমাবর্তন আয়োজনে কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরপর চলতি বছরের পহেলা মার্চ থেকে সমাবর্তনে অংশ নেওয়ার আবেদন গ্রহণ শুরু হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে