ভাষা সৈনিক মুহাম্মদ মুসা আর নেই

নিজস্ব প্রতিবেদক

ভাষা সৈনিক মুহাম্মদ মুসা
ভাষা সৈনিক মুহাম্মদ মুসা

ভাষা সৈনিক ও ব্রাহ্মণবাড়িয়ার প্রবীণ সাংবাদিক, লেখক, গবেষক মুহম্মদ মুসা আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার ভোররাতে জেলা সদরের মৌড়াইল এলাকার নিজ বাস ভবনে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। মুহম্মদ মুসার মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়ার সর্বস্তরে শোকের ছায়া বিরাজ করছে।

মরহুমের পারিবারিক সূত্রে জানা গেছে, বার্ধক্যজনিত কারণে ভোররাত ৩টার দিকে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। শনিবার বাদ আসর নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে মোড়াইল পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

universel cardiac hospital

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি এবং ব্রাহ্মণবাড়িয়া সদরের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। মোকতাদির চৌধুরী এমপি তাঁর শোক বার্তায় মুহাম্মদ মুসার বিদেহী আত্মর মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এছাড়াও মুহাম্মদ মুসার মৃত্যুতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন, সাহিত্য একাডেমি ব্রাহ্মণবাড়িয়ার সভাপতি কবি জয়দুল হোসেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন ব্যক্তি ও মহল শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

মুহম্মদ মুসা ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি ছিলেন। তিনি ব্রাহ্মণবাড়িয়ার ইতিবৃত্ত নামে জেলার ইতিহাস-ঐতিহ্য বিষয়ক বইয়ের রচয়িতা। মৃত্যুকালে তিনি একমাত্র কন্যা, স্ত্রী ও আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে