জিয়া-এরশাদকে সাবেক রাষ্ট্রপতি বলা যায় না : প্রধানমন্ত্রী

সংসদ প্রতিবেদক

সংসদে প্রধানমন্ত্রী
সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে সদ্যপ্রয়াত জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের ওপর শোক প্রস্তাবে অংশ নিয়ে তার অবৈধভাবে ক্ষমতা দখলের সমালোচনা করেছেন।

তবে ব্যক্তি এরশাদ অমায়িক ছিলেন বলে মন্তব্য করেছেন তিনি। দেশ, গণতন্ত্র ও উন্নয়নের স্বার্থে অনেক কিছু হজম করে যাচ্ছেন বলেও জানান প্রধানমন্ত্রী।

universel cardiac hospital

আজ রোববার বিকালে একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনের শুরুতে এরশাদসহ সদ্য প্রয়াত বিশিষ্টজনদের ওপর শোক প্রস্তাব আনা হয়। শোক প্রস্তাবের ওপর সমাপনী ভাষণ দেন প্রধানমন্ত্রী। পরে সংসদের অধিবেশন আগামীকাল পর্যন্ত মুলতবি করা হয়।

আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী বলেন, জিয়া যেভাবে অবৈধভাবে ক্ষমতা দখল করে নিজেকে রাষ্ট্রপতি ঘোষণা করেন, এরশাদও একইভাবে ক্ষমতা দখল করেন। হাইকোর্ট তাদের এই ক্ষমতা দখলকে অবৈধ ঘোষণা করেছেন। এরপর তাদেরকে আর সাবেক রাষ্ট্রপতি বলা যায় না।

শেখ হাসিনা বলেন, দোষে-গুণে মানুষ। আমাদের বলার অনেক কিছুই আছে। কারণ আমরাই সবচেয়ে বেশি ভুক্তভোগী। আমাকে গ্রেপ্তার করে নিয়ে যাওয়া হয়েছিল, ছেলেমেয়েরা জানতে পারেনি আমি কোথায়। তারপরও দেশের স্বার্থে, গণতন্ত্রের স্বার্থে, জনগণের উন্নয়নের স্বার্থে অনেক কিছু হজম করে এগিয়ে যাচ্ছি।

ব্যক্তি এরশাদের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, মানুষ হিসেবে জেনারেল এরশাদ সাহেব অমায়িক ছিলেন, মানুষের প্রতি তার দরদ ছিল।

এ সময় প্রধানমন্ত্রী এরশাদের আত্মার মাগফেরাত কামনা করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে