উপ-নির্বাচন : রংপুর-৩ আসনে ৭ জনের মনোনয়ন বৈধ

মত ও পথ প্রতিবেদক

নির্বাচন কমিশন
ফাইল ছবি

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ (সদর) আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হয়েছে। এতে নয়জনের মধ্যে সাতজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

জানা যায়, ঋণ খেলাপির অভিযোগে বাতিল হয়েছে দুইজনের মনোনয়নপত্র। তার মধ্যে বিএনপির এক বিদ্রোহী প্রার্থীও আছেন।

universel cardiac hospital

আজ বুধবার রংপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জিএম শাহাতাব উদ্দিন যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেন।

যাদের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন- আওয়ামী লীগের রেজাউল করিম রাজু, জাপার শাদ এরশাদ, বিএনপির রিটা রহমান, জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী এরশাদের ভাতিজা আসিফ শাহারিয়ার, এনপিপির শফিউল আলম, গণফ্রন্টের কাজী শহিদুল্লা এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান রাজু।

যে দুইজনের প্রার্থিতা বাতিল করা হয়েছে তারা হলেন- বিএনপির বিদ্রোহী প্রার্থী কাওছার জামান বাবলা ও বাংলাদেশ কংগ্রেস দলের প্রার্থী একরামুল হক। ঋণ খেলাপির অভিযোগে তাদের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা এরশাদের মৃত্যুতে রংপুর-৩ আসনটি শূন্য হয়। গত ১৪ জুলাই এরশাদ মৃত্যুবরণ করেন। ১ সেপ্টেম্বর রংপুর-৩ আসনের নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

সেই অনুযায়ী, এ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ হবে আগামী ৫ অক্টোবর। এ আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৯ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১১ সেপ্টেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহার ১৬ সেপ্টেম্বর। পুরো নির্বাচন অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে)।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে