আফগানদের টপকে যুব এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ
ফাইল ছবি

দেশের ক্রীড়াঙ্গনে চলছে আফগান চক্র। চট্টগ্রামে একমাত্র টেস্টে আফগানিস্তানের কাছে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। দুশানবে আফগানদের কাছে ১-০ গোলে হেরেছেন ফুটবলাররা। শ্রীলংকায় অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালেও বাংলাদেশ যুবাদের সামনেও ছিল আফগান বাধা। তবে বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়েছে। গ্রুপ পর্বে বেশি ম্যাচ জেতার সুবিধা নিয়ে আফগান যুবাদের হটিয়ে এশিয়া কাপের ফাইনালে উঠে গেছে বাংলাদেশ যুবারা।

অন্য সেমিফাইনালে শ্রীলংকাকে হটিয়ে ফাইনালে উঠেছে ভারত। বৃষ্টির কারণে তাদের ম্যাচও পরিত্যক্ত হয়। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার শ্রীলংকাকে হটিয়ে তাই ফাইনালে উঠেছে ভারত। গ্রুপ পর্বে ‘বি’তে ছিল বাংলাদেশ। বাংলাদেশের গ্রুপে ছিল সংযুক্ত আরব আমিরাত, নেপাল ও স্বাগতিক শ্রীলংকা। বাংলাদেশ দল গ্রুপ পর্বের তিন ম্যাচেই জয় পায়।

universel cardiac hospital

অন্যদিকে পাকিস্তান-কুয়েতকে হারিয়ে সেমিতে আসে আফগানরা। দুটিই দাপুটে জয় ছিল আফগানদের। তবে গ্রুপসেরা নির্ধারণের ম্যাচে ভারতের কাছে ৩ উইকেটে হারে তারা। বাংলাদেশ এবং ভারত গ্রুপ পর্বের তিন ম্যাচেই জয় পায়। গ্রুপ সেরা হয় তারা। সেই সুবিধা নিয়ে দুই দল ফাইনালে উঠে গেছে। এবার ফাইনালে ভারতের বিপক্ষে আকবার আলীদের প্রমাণ করার পালা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে