‘শেখ হাসিনাকে নিয়ে ধৃষ্টতা দেখালে তার পিঠের চামড়া থাকবে না’

ক্যাম্পাস প্রতিনিধি

আল নাহিয়ান খান জয়
আল নাহিয়ান খান জয়- ফাইল ছবি

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কেউ ধৃষ্টতা দেখালে তার পিঠের চামড়া থাকবে না। বলে হুঁশিয়ারি দিয়েছেন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়। এ সময় বিএনপিকে একটি ষড়যন্ত্রকারী দল হিসেবে আখ্যায়িত করেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে আয়োজিত ছাত্র সমাবেশে তিনি এমন হুঁশিয়ারি দেন।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ১৫ আগস্ট নিয়ে কটূক্তি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি দিয়েছেন বলে অভিযোগ ওঠে। এর প্রতিবাদে তার গ্রেফতার ও বিএনপির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবিতে ছাত্র সমাবেশের আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনের সঞ্চালনায় এতে কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ সংগঠনটির নেতৃবৃন্দ বক্তব্য দেন।

সমাবেশে দুদুকে উদ্দেশ করে জয় বলেন, ‘আপনি টকশোতে বড় বড় কথা বলেন। টকশোতে বড় কথা না বলে পারলে রাজপথে এসে মোকাবেলা করুন।’

তার বিরুদ্ধে জেলায় জেলায় মামলা শুরু হয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, ‘শামসুজ্জামানকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসতে হবে।’

ছাত্রদল সম্পর্কে মন্তব্য করে তিনি বলেন, ‘এটি একটি অযোগ্য সংগঠন। এখানে ছাত্রদের লেশমাত্র নেই। বুড়ো-বাবাদের এই সংগঠনকে ছাত্রসমাজ বয়কট করবে, এটাই স্বাভাবিক।’

এদিকে শুক্রবার ছাত্রলীগের প্রতিটি ইউনিট থেকে দুদুর বিরুদ্ধে মামলা করা হবে বলে উল্লেখ করেন লেখক ভট্টাচার্য।

বুধবার রাতে কাউন্সিলের মাধ্যমে হওয়া ছাত্রদলের সদ্য ঘোষিত কেন্দ্রীয় কমিটিকে ‘নিশি কমিটি’ হিসেবে আখ্যা দেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস।

হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশে ফেরার চেষ্টা করলে দাঁতভাঙা জবাব দেবে ছাত্রলীগ।

এর আগে দুদুর বক্তব্যের প্রতিবাদে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন তারা। পরে সমাবেশ শেষে শামসুজ্জামানের কুশপুত্তলিকা দাহ করা হয়।

শেয়ার করুন
  • 1.4K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1.4K
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here