ঢাবির সান্ধ্যকালীন কোর্সে ভর্তি জালিয়াতির সুযোগ নেই : উপাচার্য

ক্যাম্পাস ডেস্ক

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।
ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদে ৩৪ শিক্ষার্থীর ভর্তির বিষয়ে ওঠা অভিযোগের বিষয়ে বলেছেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সান্ধ্যকালীন কোর্সে ভর্তি জালিয়াতির কোনো সুযোগ নেই।’

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে পরীক্ষাকেন্দ্র পরিদর্শনের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এর আগে, গত মার্চ মাসে অনুষ্ঠিত ডাকসু (ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ) নির্বাচনকে সামনে রেখে সরকার ও বিশ্ববিদ্যালয় প্রশাসন সমর্থক একটি ছাত্র সংগঠনের সাবেক ও বর্তমান ৩৪ জন নেতাকে ব্যবসায় শিক্ষা অনুষদের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের অধীনে পরিচালিত মাস্টার্স অব ট্যাক্স ম্যানেজমেন্ট প্রোগ্রামে বিনা ভর্তি পরীক্ষায় ভর্তি করার অভিযোগ ওঠে।

গত ৮ সেপ্টেম্বর গণমাধ্যমে এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশের পর বিষয়টি সকলের নজরে আসে।

পরে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে ডাকসুর আট নেতাসহ ৩৪ শিক্ষার্থী নিয়ম মেনেই ‘সান্ধ্যকালীন এমবিএ’ কোর্সে ভর্তি হয়েছিলেন বলে জানিয়েছেন বাণিজ্য অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শিবলী রুবাইয়াতুল ইসলাম।

তখন তিনি বলেন, ‘ডাকসু নির্বাচনে যে সকল ছাত্র-ছাত্রী প্রতিদ্বন্দিতা করেছে তাদের কাউকেও বাহির থেকে এনে ভর্তি করিয়ে ডাকসু নির্বাচন করানো হয়নি। তারা সকলেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার্ড গ্র্যাজুয়েট ছাত্র-ছাত্রী এবং গ্রাজুয়েশন শেষ করে মাস্টার্স করার প্রস্তুতি নিচ্ছিল।’

তবে এ অভিযোগের প্রেক্ষিতে ঢাবির ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন শিবলী রুবাইয়াতুল ইসলামের পদত্যাগ দাবি করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকদের একাংশ। এই দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচিও পালন করেছেন তারা।

শেয়ার করুন
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    2
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here