কক্সবাজারে “বন্দুকযুদ্ধে” রোহিঙ্গা দম্পতি নিহত

কক্সবাজার

নিহত দিল মোহাম্মদ ও জাহেদা বেগম
নিহত দিল মোহাম্মদ ও জাহেদা বেগম

পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে কক্সবাজারের টেকনাফে দুই রোহিঙ্গা দম্পতি নিহত হয়েছেন। তারা হলেন, টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকের মৃত কাদের হোসেনের ছেলে দিল মোহাম্মদ (৩২) ও একই ক্যাম্পের রোহিঙ্গা নারী জাহেদা বেগম (২৭)।

তারা সম্পর্কে স্বামী-স্ত্রী বলে জানা গেছে।

২২ সেপ্টেম্বর (রবিবার) ভোর রাত আড়াইটার দিকে টেকনাফের হ্নীলা লেদা ২৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকের রাস্তায় এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে দুইটি এলজি, একটি থ্রি কোয়ার্টার, ৮ রাউন্ড কার্তুজ ও ১২ রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করা হয়। এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, শনিবার রাতে লেদা রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে একটি অস্ত্রসহ রোহিঙ্গা দম্পতি দিল মোহাম্মদ ও জাহেদাকে আটক করা হয়। পরে তাদের স্বীকারোক্তিতে ওই ক্যাম্পের সি ব্লকে অস্ত্র ও কার্তুজ উদ্ধারে যায় পুলিশ। এসময় রোহিঙ্গা সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এতে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। বেশ কিছুক্ষণ গুলিবিনিময়ের পর সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় তাদের দুই জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। রোহিঙ্গা ক্যাম্প এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে