কারওয়ান বাজারে ফুটপাত দখলমুক্ত রাখতে বসছে পুলিশ ফাঁড়ি

বিশেষ প্রতিবেদক

মেয়র আতিকুল ইসলাম
মেয়র আতিকুল ইসলাম। ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেন, রাজধানীর কারওয়ান বাজার এলাকায় সড়ক ও ফুটপাত দখলমুক্ত রাখতে একটি পুলিশ ফাঁড়ি বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে। এ লক্ষ্যে সিটি করপোরেশন একটি জায়গা ইতোমধ্যে নির্ধারণ করেছে।

বৃহস্পতিবার কারওয়ান বাজার এলাকার বিভিন্ন স্থানে ফুটপাত ও সড়ক দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিদর্শনে গিয়ে তিনি এ কথা জানান।

universel cardiac hospital

মেয়র বলেন, জনগণের জন্য ফুটপাত, রাস্তা। কিন্তু একটি গোষ্ঠী ফুটপাত দখল করতে করতে রাস্তাও দখল করে ফেলে। বাণিজ্য ও চাঁদাবাজি করছে। এই রাস্তা, ফুটপাত জনগণের টাকায় হয়েছে। তারা এই দখল চায় না। দখল উচ্ছেদের পরও আবার দখল করা হয়। তাই আমরা এখানকার একটি জায়গা ফাঁড়ি স্থাপনের জন্য পুলিশকে দেবো। পুলিশ ফাঁড়ি থেকেই এ এলাকায় ফুটপাত দখলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। পুলিশও দীর্ঘদিন ধরে এখানে ফাঁড়ি স্থাপনের জন্য একটি জায়গা চাচ্ছিলো। আমরা জায়গা চূড়ান্ত করেছি, অল্প কিছুদিনের মধ্যেই পুলিশকে জায়গাটি দেওয়া হবে।

তিনি বলেন, কারওয়ান বাজার থেকে বাংলামোটরের দিকে চলে যাওয়া রাস্তায় কাজ চলছে। এর মধ্যে ফার্মগেট থেকে হলিক্রসের সামনে দিয়ে এফডিসি হয়ে যাওয়ার একটি বাইপাস রাস্তা হবে। এছাড়া কাওরান বাজার প্রধান সড়ক থেকে বাজারের ভেতর দিয়ে সোনারগাঁওয়ের সামনে উঠে হাতিরঝিলের দিকে বের হয়ে যাওয়া যাবে। কাওরান বাজারের বদলে গাবতলী, যাত্রাবাড়ী এবং মহাখালীতে বাজার হবে। এখানকার বাজার কর্তৃপক্ষের সঙ্গে আমাদের কথা হয়েছে। তাদের কিছু দাবি-দাওয়া আছে। সেগুলো মিটে গেলেই বাজার সরে যাবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে