সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে রানার্স আপ বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

রানার্স আপ বাংলাদেশ
ফাইল ছবি

অতিরিক্ত সময়ের গোলে হেরে শিরোপা খোয়াল বাংলাদেশ। আজ রোববার সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের কাছে ২-১ গোলে হেরে রানার্স আপ হয়েছে বাংলাদেশ। ২০১৭ সালের আসরে ফাইনাল ম্যাচে নেপালের কাছে বাংলাদেশ হেরেছিল ২-০ গোলে।

এদিন কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে শুরুতেই পিছিয়ে যায় বাংলাদেশ। ম্যাচের দ্বিতীয় মিনিটে বিক্রম প্রতাপ সিংয়ের গোলে ১-০ গোলে লিড নেয় ভারত। তবে বিরতির আগেই বাংলাদেশ ম্যাচে সমতা আনে। ৩৮তম মিনিটে গোলটি করেন আরাফাত।

universel cardiac hospital

দ্বিতীয়ার্ধে লড়াইটা ছিল দারুণ। দুই দলই গোল করতে মরিয়া ছিল। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট তখন শেষ। চলছে অতিরিক্ত সময়ের খেলা। এই সময়েই গোল হজম করে বসে বাংলাদেশ। (৯০+১) মিনিটে রবি বাহাদুর রানার গোলে হতাশ হয় বাংলাদেশ। 

গত শুক্রবার ভুটানকে ৪-০ গোলে পরাজিত করে ফাইনালে ওঠে বাংলাদেশের ছেলেরা। ওইদিনই দ্বিতীয় সেমিফাইনালে মালদ্বীপকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছিল ভারত।

টুর্নামেন্টে এর আগে গ্রুপ পর্বে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে হারিয়ে ও ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করে ‘বি’ গ্রুপ থেকে গ্রুপ রানার্স আপ হয়ে সেমিতে উঠেছিল বাংলাদেশ।

গ্রুপে বাংলাদেশ ও ভারতের পয়েন্ট এবং গোল ব্যবধানও সমান ছিল। তাই গ্রুপ চ্যাম্পিয়ন নির্ধারণ করতে কর্তৃপক্ষ লটারির আশ্রয় নেয়। তাতে ভারত গ্রুপ চ্যাম্পিয়ন ও বাংলাদেশ গ্রুপ রানার্স আপ হয়।

অন্যদিকে, ‘এ’ গ্রুপ থেকে নেপালকে ৩-০ গোলে হারিয়ে ও মালদ্বীপের বিপক্ষে গোলশূন্য ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে উঠেছিল ভুটান।

এই গ্রুপ থেকে দুই পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স আপ হয়ে সেমিতে উঠেছিল মালদ্বীপ। আজই তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ভুটানকে ১-০ গোলে হারিয়ে তৃতীয় স্থান অর্জন করেছে মালদ্বীপ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে