জাতীয় ক্রিকেট লিগ : কয়েক ভেন্যুতে থাকছে ঘাসের উইকেট

ক্রীড়া প্রতিবেদক

হাবিবুল বাশার সুমন
হাবিবুল বাশার সুমন

বিসিবি’র নির্বাচক হাবিবুল বাশার জানিয়েছেন, ঘরোয়া ক্রিকেটের মান বাড়াতে আর ক্রিকেট সংস্কৃতি গড়ে তুলতে ফিটনেস নিয়ে কঠোর বোর্ড। বিপ টেস্টে উত্তীর্ণ হতে ১১ পেতে হবে। তবে কেউ ব্যর্থ হলে বয়স আর পারফরম্যান্স বিবেচনায় নেয়ার আশ্বাস দিয়েছেন তিনি। জাতীয় ক্রিকেট লিগে কয়েকটি ভেন্যুতে ঘাসের উইকেট থাকবে বলেও জানান তিনি।

ক্রিকেটারদের ফিটনেস নিয়ে সম্ভবত আর কোনো দেশে এত কথা হয়না। ফিট থাকা খেলার প্রথম শর্ত। এটাও নিশ্চয়ই কাউকে বলে দিতে হয়না। বাংলাদেশে হয় উল্টো। ফিটনেস টেস্টে ব্যর্থ হলেও খেলা যায়। শুধু ঘরোয়া ক্রিকেট নয়। জাতীয় দলেও। এইতো কদিন আগেই আফগানিস্তানের বিপক্ষে টেস্টের আগেও বিপ টেস্টে উতরাতে পারেননি অনেকে। ক্রিকেটারদের ফিটনেস নিয়ে অসন্তুষ্ট কোচ। বিসিবি সভাপতির কাছেও এটা বড় ভাবনা। নির্বাচকরাও হয়েছেন কঠোর।

universel cardiac hospital

হাবিবুল বাশার বলেন, আমাদের কাছে এখন ফিটনেস ও ফিল্ডিংটা খুব গুরুত্বপূর্ণ। আমরা যেহেতু ভবিষ্যৎ নিয়ে ভাবছি তাই আমরা এখান থেকে শুরু করতে চাই।

গত বছর বিপ টেস্টে পাশ মার্ক ছিল ৯। এবার সেটা ১১। ফলে অনেকের মনে অজানা ভয়। তবে যাদের বয়স হয়েছে আর মাঠের পারফরম্যান্স ভালো। তাদের কিছুটা বিবেচনার আশ্বাস দিলেন নির্বাচক হাবিবুল বাশার।

গত কদিন ধরে কিছু ক্রিকেটাররা বলে আসছেন, ফিটনেস ঠিক রাখতে পর্যাপ্ত সুযোগ সুবিধা পাচ্ছেন না তারা। এমন অভিযোগ মানতে নারাজ বাশার। তিনি বলেন, এই বছর একটা কিছু হতে তা সবার জানা উচিত। পেশাদারদের ফিটনেসটা নিজেদেরই মেনটেইন করা উচিত।

ঘরোয়া ক্রিকেটে উইকেটের মান নিয়ে প্রতিবারই প্রশ্ন উঠে। প্রতিবারই ঘাসের উইকেট বানানোর প্রতিশ্রুতি দেয়া হয়। এবারও কয়েকটি ভেন্যুতে ঘাসের উইকেট থাকবে বলে জানালেন হাবিবুল বাশার।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে