বিপ টেস্টে আশরাফুল-নাসির অকৃতকার্য

নাসির-আশরাফুল
নাসির-আশরাফুল

জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) অংশ নিতে হলে খেলোয়াড়দের বিপ টেস্টে পাস করা বাধ্যতামূলক করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পাস মার্ক নির্ধারণ করা হয়েছে ১১। তাতে জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল ফেল করেছেন। ফিটনেস পরীক্ষায় কৃতকার্য হতে পারেননি অলরাউন্ডার নাসির হোসেনও।

আজ মঙ্গলবার বিপ টেস্টে ৯.৬ পয়েন্ট পেয়েছেন মোহাম্মদ আশরাফুল। আর নাসির পেয়েছেন ৯.৭ পয়েন্ট। এনসিএল খেলতে হলে ফের তাদের পরীক্ষায় বসতে হবে।

universel cardiac hospital

এদিন আরও বিপ টেস্ট দিয়েছেন আবু হায়দার রনি, আরাফাত সানি, জাহিদুজ্জামান, সৈকত আলি, মার্শাল আইয়ুব, শামসুর রহমান শুভ, আল আমিন জুনিয়র, ইলিয়াস সানি, মেহেদি মারুফ, শুভাগত হোম চৌধুরী, নাজমুল ইসলাম অপু, জুবায়ের হোসেন লিখন, মোহাম্মদ শরিফ, আলী আহমেদ মানিক, নাদিফ চৌধুরী ও মোহাম্মদ শাকিল।

১১.১ নিয়ে বিপ টেস্টে পাস করেছেন পেসার আবু হায়দার। জাহিদুজ্জামান ১২.৯ ও সৈকত আলি ১১.৪ পয়েন্ট নিয়ে উত্তীর্ণ হয়েছেন। তবে উৎরাতে পারেননি স্পিনার আরাফাত সানি। তার স্কোর ১০.৯ পয়েন্ট।

মার্শাল আইয়ুব ১১.৪, শামসুর রহমান ১১.৩, আল আমিন জুনিয়র ১১.৩, মেহেদি মারুফ ১১.৮, শুভাগত ১১, অপু ১১.১ ও জুবায়ের লিখন ১১.২ পয়েন্ট পেয়ে কৃতকার্য হয়েছেন।

এই টেস্টে পেসার মানিক ১২.৮ ও উইকেটরক্ষক শাকিল ১২.৬ পয়েন্ট নিয়ে উতরে গেছেন। তবে ইলিয়াস সানি, নাদিফ চৌধুরী ব্যর্থ হয়েছেন। সানি ১০ ও নাদিফ ১০.৪ পয়েন্ট করতে পেরেছেন।

বিপ টেস্টে পাস করতে না পারলেও অবশ্য নিরাশ হওয়ার কিছু নেই। আরও কয়েকবার পরীক্ষা দেয়ার সুযোগ থাকছে। সবশেষ পরীক্ষায় উৎরাতে পারলেও এনসিএলে খেলতে পারবেন তারা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে